Neymar: কর জালিয়াতির মামলায় মুক্তি, বিশ্বকাপের আগে স্বস্তিতে নেইমার

অবশেষে শুক্রবার পিএসজির ৩০ বছর বয়সী তারকা ও অন্য আট জনের বিরুদ্ধে আনা সব অভিযোগ প্রত্যাহার করা হয়েছে। বিশ্বকাপের আগে নেইমার ও ব্রাজিল দলের জন্য নিঃসন্দেহে এক বড় স্বস্তির খবর।
নেইমার
নেইমারফাইল ছবি সংগৃহীত

বিশ্বকাপের আগে স্বস্তি পেলেন নেইমারব্রাজিলের লগ্নিকারী সংস্থা ডিআইএস-এ পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার সহ মোট ৯ জনের বিরুদ্ধে স্পেনের আদালতে কর ফাঁকি, প্রতারণা ও দুর্নীতির মামলা করা হয়েছিল। শুক্রবার নেইমার ও অন্য আট জনের বিরুদ্ধে আনা সব অভিযোগ প্রত্যাহার করা হয়েছে।

২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব স্যান্টোস ছেড়ে বার্সেলোনায় আসেন নেইমার। নেইমারকে সেই সময় প্রায় ৪৬০ কোটি টাকা দিয়েছিল বার্সেলোনা। ব্রাজিলের সংস্থা অভিযোগ করেছিল সেই ট্রান্সফার ফি নাকি ৬৪২ কোটি টাকারও বেশি ছিল। ওই সময় বার্সেলোনা চুক্তির অঙ্ক কম দেখিয়েছে এবং কর ফাঁকি দিয়েছে বলে অভিযোগ আনা হয়। ওই অভিযোগ প্রমাণ হওয়া সাপেক্ষে নেইমার, তার বাবা ও বার্সার তৎকালীন প্রেসিডেন্টের দুই বছরের কারাদণ্ড চাওয়া হয়। সঙ্গে ১০ মিলিয়ন ইউরো জরিমানা দাবি করে ব্রাজিলের লগ্নিকারী সংস্থা ডিআইএস।

গত ১৬ অক্টোবর পিএসজি তারকা নেইমার স্পেনের আদালতে হাজিরা দেন। শুনানিতে বলেন যে, তিনি চুক্তির বিষয়ে বেশি কিছু জানেন না। তিনি আলোচনায় অংশ নিয়েছিলেন কিনা তাও মনে নেই তাঁর। নেইমার জানান, বাবা চুক্তি সম্পন্ন করেছেন। তিনি শুধু প্রয়োজনীয় কাগজপত্রে স্বাক্ষর করেছেন।

কর জালিয়াতির এই মামলায় নেইমারের সঙ্গে যুক্ত থাকা নেইমারের বাবা-মা, বার্সেলোনার প্রাক্তন দুই সভাপতি স্যান্দ্রো রোসেল ও হোসে মারিয়া বার্তেমিউ এবং বার্সেলোনা ও স্যান্টোসের তৎকালীন কোচকেও দায়ী করা হয়েছিল। অবশেষে শুক্রবার পিএসজির ৩০ বছর বয়সী তারকা ও অন্য আট জনের বিরুদ্ধে আনা সব অভিযোগ প্রত্যাহার করা হয়েছে। বিশ্বকাপের আগে নেইমার ও ব্রাজিল দলের জন্য নিঃসন্দেহে এক বড় স্বস্তির খবর।

নেইমার
Indian Super League 2022: ডার্বির পারদ তুঙ্গে! পরিসংখ্যানে এগিয়ে বাগান, জবাব দিতে পারবে ইস্টবেঙ্গল?
নেইমার
মিলানে ছুরিকাঘাতে আহত আর্সেনালের তারকা ফুটবলার, অল্পের জন্য প্রাণে বাঁচলেন

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in