Indian Super League 2022: ডার্বির পারদ তুঙ্গে! পরিসংখ্যানে এগিয়ে বাগান, জবাব দিতে পারবে ইস্টবেঙ্গল?

লাল-হলুদ কোচ বলেন, এটিকে মোহনবাগান খুবই ভাল আর শক্তিশালী দল। ম্যাচটা অবশ্যই হাড্ডাহাড্ডি হবে। এটা ঠিক যে আমারা পূর্ববর্তী ডার্বিগুলি জিততে পারিনি। তবে আজকের ম্যাচে আমরা তিন পয়েন্টের জন্যই খেলব।
এটিকে মোহনবাগান বনাম ইমামি ইস্টবেঙ্গল
এটিকে মোহনবাগান বনাম ইমামি ইস্টবেঙ্গলছবি - ISL-র ট্যুইটার হ্যান্ডেল

চলতি আইএসএল-র প্রথম কলকাতা ডার্বি শনিবার। তার আগে দুই দলেরই প্রস্তুতি তুঙ্গে। শেষ ক’টা ডার্বির পরিসংখ্যান অনুযায়ী পাল্লা ভারী মোহনবাগানের। তবে ইস্টবেঙ্গলও চাইছে ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে।

আর কয়েক ঘন্টার অপেক্ষা। তারপরেই বাঙালি দুইভাগে ভাগ হয়ে যাবে। যুবভারতীতে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী এটিকে মোহনবাগান আর ইমামি ইস্টবেঙ্গল। এশিয়ার অন্যতম সেরা ডার্বিগুলির মধ্যে এটি একটি। এটা শুধু ডার্বি নয়। এ যেন বাঙাল-ঘটির মহারণ। এই ম্যাচকে প্রতিশোধের ডার্বি হিসেবেই দেখছে লাল-হলুদ শিবির। ম্যাচের আগে ইস্টবেঙ্গল কোচ স্টিফেন কনস্টান্টাইন বলেন, "গত ম্যাচগুলিতে আমাদের যেখানে যেখানে ত্রুটি হয়েছিল তার সংশোধন করছি। ছেলেরা দিন দিন আরও উন্নতি করছে। আমি সব ম্যাচই গুরুত্বপূর্ণ মনে করি। কিন্তু এটা যেহেতু ডার্বি তার একটা আলাদাই বিশেষত্ব আছে।"

তিনি আরও বলেন, "এটিকে মোহনবাগান খুবই ভাল আর শক্তিশালী দল। ম্যাচটা অবশ্যই হাড্ডাহাড্ডি হবে। এটা ঠিক যে আমরা পূর্ববর্তী ডার্বিগুলি জিততে পারিনি। তবে আজকের ম্যাচে আমরা তিন পয়েন্টের জন্যই খেলব। গত ম্যাচের জয়টা ছেলেদের আরও অক্সিজেন যোগাচ্ছে।"

অন্যদিকে কেরালাকে ৫-২ ব্যবধানে হারিয়ে বাগানের প্লেয়ার থেকে কোচ সকলেই আত্মবিশ্বাসী। এটিকে মোহনবাগান কোচ হুয়ান ফেরান্দো বলেন, নিজের দল নিয়ে বেশি পরীক্ষা করতে ভালোবাসি। ডার্বিকে আমরা নিয়মিত ম্যাচের মতোই দেখছি। প্রতিপক্ষের বিরুদ্ধে একটাই লক্ষ্য জেতা।

এছাড়াও তিনি বলেন, যুবভারতী ঘরের মাঠ। ঘরের মাঠে সবসময়ই একটা আলাদা চাপ থাকে। ইস্টবেঙ্গলকে আমরা আটকাতে প্রস্তুত আছি। আর আমরা কারুর উপর নির্ভর নই। দল হিসেবেই খেলতে পছন্দ করি। জিতলেও দল হিসেবেই জিতি, হারলেও দল হিসেবেই হারি। আক্রমণ ভাগ নিয়ে বিশেষ চিন্তা নেই। রক্ষণভাগ ধীরে ধীরে উন্নতি করছে।

এটিকে মোহনবাগান বনাম ইমামি ইস্টবেঙ্গল
Luka Modric: কাতার বিশ্বকাপই শেষ! দেশের জার্সিতে আর দেখা যাবে না লুকা মড্রিচকে
এটিকে মোহনবাগান বনাম ইমামি ইস্টবেঙ্গল
মিলানে ছুরিকাঘাতে আহত আর্সেনালের তারকা ফুটবলার, অল্পের জন্য প্রাণে বাঁচলেন

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in