T20 World Cup 24: ৪ ওভারই মেডেন! টি-২০ বিশ্বকাপে ৩ বোলারের রেকর্ড ভাঙলেন নিউজিল্যান্ডের ফার্গুসন

People's Reporter: ৪ ওভার বল করেন ফার্গুসন। ২৪টা বলের মধ্যে সবকটিই ছিল ডট বল অর্থাৎ চার ওভারই মেডেন।
মাঝে লকি ফার্গুসন
মাঝে লকি ফার্গুসনছবি - সংগৃহীত

টি-২০ বিশ্বকাপের মঞ্চে বিশ্বরেকর্ড গড়লেন নিউজিল্যান্ডের বোলার লকি ফার্গুসন। চার ওভারে একটিও রান না দিয়ে নিলেন ৩ উইকেট। পাপুয়া নিউগিনির বিরুদ্ধে গড়েছেন এই নজির। পিছনে ফেলেছেন হরভজন সিং, অজন্তা মেন্ডিসদের রেকর্ড।

বিশ্বকাপ থেকে আগেই ছিটকে গেছে নিউজিল্যান্ড। সোমবার পাপুয়া নিউগিনির বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচ খেলতে নেমেছিল ব্ল্যাক ক্যাপসরা। টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় কিউইরা। ১৯.৪ ওভারে ৭৮ রানেই শেষ হয় পাপুয়া নিউ গিনির ইনিংস। এই ম্যাচেই বিশ্বরেকর্ড গড়েছেন লকি ফার্গুসন।

৪ ওভার বল করেন ফার্গুসন। ২৪টা বলের মধ্যে সবকটিই ছিল ডট বল অর্থাৎ চার ওভারই মেডেন। শুধু তাই নয় কোনো রান না দিয়ে ৩ উইকেটও নেন তিনি। টি-২০ বিশ্বকাপের ইতিহাসে এত কম ইকোনমি (০) কোনো বোলারের নেই। নিউজিল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, টিম সাউদি এবং ইশ সোধি। ১টি উইকেট নেন স্পিনার মিচেল স্যান্টনার।

টি-২০ ক্রিকেটের এর আগে কানাডার সাদ বিন জাফর পানামার বিরুদ্ধে ৪টি ওভারই মেডেন করেছিল (২০২১ সাল)। কিন্তু তিনি নিয়েছিলেন ২টি উইকেট। ফার্গুসনের দখলে রয়েছে ৩ উইকেট। এছাড়া টি-২০ বিশ্বকাপের মঞ্চে সর্বোচ্চ ২ ওভার মেডেনের রেকর্ড ছিল তিন বোলারের নামে। যার মধ্যে চলতি বিশ্বকাপেই নেপালের বিরুদ্ধে ২টি মেডেন ওভার করেছিলেন বাংলাদেশের বোলার তানজিম হাসান সাকিব। এছাড়া ২০১২ টি-২০ বিশ্বকাপে হরভজন সিং ইংল্যান্ডের বিরুদ্ধে এবং অজন্তা মেন্ডিস জিম্বাবোয়ের বিরুদ্ধে ২টি করে মেডেন ওভার করেছিলেন।

জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১২.২ ওভারেই ৭৯ রান তুলে ম্যাচ জিতে নেয় নিউজিল্যান্ড। ডেভিড কনওয়ে করেন ৩২ বলে ৩৫ রান। রাচীন রবীন্দ্র করেন ১১ বলে ৬। কেন উইলিয়ামসন ১৭ বলে ১৮* এবং ড্যারিল মিচেল করেন ১২ বলে ১৯* রান।

মাঝে লকি ফার্গুসন
AIFF: ব্যর্থতার জের! মেয়াদ শেষের আগেই ভারতের কোচের পদ থেকেচ ছাঁটাই ইগর স্টিমাচ
মাঝে লকি ফার্গুসন
অবশেষে গ্রীক স্ট্রাইকারকে দলে নিল ইস্টবেঙ্গল, ডার্বিতে দুই দিমির লড়াই দেখতে মুখিয়ে ফুটবলপ্রেমীরা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in