Mohammed Siraj:‌ বোলারদের ODI র‍্যাঙ্কিং-এ শীর্ষে উঠে এলেন মহম্মদ সিরাজ

নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট এবং অস্ট্রেলিয়ার জস হেজেলউডকে পেছনে ফেলে আইসিসির ওডিআই ক্রমতালিকায় বোলারদের র‍্যাঙ্কিং-এ শীর্ষে উঠে এলেন তিনি।
বোলারদের র‍্যাঙ্কিং-এ শীর্ষে মহম্মদ সিরাজ
বোলারদের র‍্যাঙ্কিং-এ শীর্ষে মহম্মদ সিরাজছবি - ICC-র ট্যুইটার হ্যান্ডেল

দেশের জার্সিতে শেষ এক বছর ধরে দুর্দান্ত প্রদর্শন করে চলেছেন মহম্মদ সিরাজ। এই মাসের শুরুতে শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে ছিলেন আগুনে ফর্মে। সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের একটা আলাদা পরিচিতি তৈরি করে ফেলেছেন সিরাজ। যে কোনো ব্যাটারর কাছেই তিনি একপ্রকার ত্রাস হয়ে উঠেছেন। এবার ধারাবাহিক ভাবে ভালো প্রদর্শনের পুরস্কার পেলেন সিরাজ। নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট এবং অস্ট্রেলিয়ার জস হেজেলউডকে পেছনে ফেলে আইসিসির ওডিআই ক্রমতালিকায় বোলারদের র‍্যাঙ্কিং-এ শীর্ষে উঠে এলেন তিনি।

ভারতের বোলিং কোচ পরশ মামরে গত বছরের মাঝামাঝি সময়ে সিরাজকে তাঁর খেলায় উন্নতির জন্য বিশেষ কিছু দিকে নজর দিতে বলেছিলেন। সেই সব পরামর্শ নিয়েই আরও নিজেকে তৈরি করেছেন সিরাজ। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজে ৯ টি উইকেট নিয়েছিলেন তিনি। হয়েছিলেন সিরিজের সর্বোচ্চ উইকেট শিকারী। নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া ওডিআই সিরিজের প্রথম ম্যাচে চারটি উইকেট নিয়েছিলেন। দ্বিতীয় ম্যাচে নেন একটি উইকেট।

গত ফেব্রুয়ারিতে ওডিআই দলে সুযোগ পাওয়ার পর ২০টি ম্যাচে ৩৭ উইকেট নিয়েছেন সিরাজ। আইসিসি ওডিআই র‍্যাঙ্কিং-এ শীর্ষস্থান দখল করা সিরাজের রেটিং পয়েন্ট ৭২৯। অজি পেসার জস হেজেলউডের থেকে দু'পয়েন্ট এগিয়ে রয়েছেন তিনি। ভারতের আর এক পেসার মহম্মদ শামি একলাফে ১১ ধাপ এগিয়ে ৩২ তম স্থানে এসেছেন।

ব্যাটারদের র‍্যাঙ্কিং-এ শীর্ষস্থান দখল রেখেছেন বাবর আজম। তবে এখন শীর্ষ দশের মধ্যে রয়েছেন ভারতের তিন ব্যাটার। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি এবং সেঞ্চুরির পরে একলাফে ২০ ধাপ এগিয়ে ষষ্ঠ স্থানে চলে এসেছেন শুবমন গিল। বিরাট কোহলি রয়েছেন শুবমনের ঠিক পরেই, সপ্তম স্থানে। অষ্টম স্থানে রয়েছেন রোহিত শর্মা।

বোলারদের র‍্যাঙ্কিং-এ শীর্ষে মহম্মদ সিরাজ
ICC: বর্ষসেরা ODI দলের নেতা বাবর আজম! রয়েছেন দুই ভারতীয়, তালিকায় নেই রোহিত-বিরাট

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in