কোলকাতা বনাম পাঞ্জাব
কোলকাতা বনাম পাঞ্জাবছবি IPL-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

IPL 2024: আফগান ক্রিকেটার না পাওয়ায় চাপে নাইটরা

আফগানিস্তানের বেশ কয়েকজন ক্রিকেটারকে আইপিএল খেলার ছাড়পত্র এখনও দেওয়া হয়নি। সেই তালিকায় মুজিব ছাড়াও রয়েছেন নবীন উল হএবং ফজল হক ফারুকি'ও। আগামী দু’বছরের জন্য তাঁদের ছাড়পত্র দেওয়া হবে না বলে

আইপিএল শুরু হওয়ার আগে বড় সমস্যায় কলকাতা নাইট রাইডার্স।গত ১৯ ডিসেম্বর আইপিএল মিনি নিলামে আফগানিস্তানের স্পিনার মুজিব উর রহমান'কে ২ কোটি টাকায় কিনেছিল কেকেআর । কিন্তু আফগান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এখনও পর্যন্ত বিশ্বের ধনীতম ক্রিকেট লিগে খেলার ছাড়পত্র দেওয়া হয়নি।

আফগানিস্তানের বেশ কয়েকজন ক্রিকেটারকে আইপিএল খেলার ছাড়পত্র এখনও দেওয়া হয়নি। সেই তালিকায় মুজিব ছাড়াও রয়েছেন নবীন উল হএবং ফজল হক ফারুকি'ও। আগামী দু’বছরের জন্য তাঁদের ছাড়পত্র দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে।

মূলত তাঁরা দেশের বার্ষিক চুক্তি থেকে নাম তুলে নিতে চেয়েছিলেন। এর পরেই সে দেশের বোর্ড তাঁদের ছাড়পত্র না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আসলে, জাতীয় দলের হয়ে না খেলে বিভিন্ন দেশের ফ্রাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট খেলতেন আফগান ক্রিকেটাররা। তাই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে আফগান ক্রিকেট বোর্ড।

আফগানিস্তান বোর্ড জানিয়েছে, 'আগামী এক বছর বার্ষিক চুক্তি থাকবে না এই তিন ক্রিকেটারের। অন্য কোনও প্রতিযোগিতায় খেলার আগে ছাড়পত্র দেওয়ার ক্ষেত্রে বোর্ড সিদ্ধান্ত নেবে। আগামী দু’বছর তাঁদের ছাড়পত্র দেওয়া হবে না। সেই নিয়ে কোনও আলোচনা করবে না বোর্ড।

কোলকাতা বনাম পাঞ্জাব
Clive Lloyd: বর্ধমানে আসবেন ক্লাইভ লয়েড, দেখা হতে পারে সৌরভের সঙ্গে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in