IPL 2022: ২০০ তম ম্যাচ খেলতে নেমে একাধিক রেকর্ড শিখর ধাওয়ানের - পিছনে ফেললেন বিরাট, রোহিতদের

আইপিএলের ইতিহাসে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ৬০০০ রানের মাইলফলক স্পর্শ করেন শিখর। আরসিবির প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি ছাড়া রানের নিরিখে তাঁর সামনে আর কোনো ক্রিকেটার নেই।
IPL 2022: ২০০ তম ম্যাচ খেলতে নেমে একাধিক রেকর্ড শিখর ধাওয়ানের - পিছনে ফেললেন বিরাট, রোহিতদের
শিখর ধাওয়ানছবি - সংগৃহীত

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে সোমবার আইপিএল ক্যারিয়ারে নিজের ২০০ তম ম্যাচ খেলতে নেমেছিলেন শিখর ধাওয়ান। গুরুত্বপূর্ণ এই ম্যাচে ৫৯ বলে ৮৮* রানের মহামূল্যবান ইনিংস খেলেছেন ধাওয়ান। ব্যাট হাতে দলকে ভালো জায়গায় নিয়ে যাওয়ার সাথে সাথেই এদিন একাধিক নজির গড়লেন শিখর।

ম্যাচের দ্বিতীয় ওভারের প্রথম বলেই সিএসকের শ্রীলঙ্কান স্পিনার মহেশ থিকশানাকে সিঙ্গল নিয়ে আইপিএলের ইতিহাসে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ৬০০০ রানের মাইলফলক স্পর্শ করেন শিখর। আরসিবির প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি ছাড়া রানের নিরিখে তাঁর সামনে আর কোনো ক্রিকেটার নেই। ২১৫ ম্যাচে ৬৪০২ রান রয়েছে কোহলির ঝুলিতে। কোহলি ও ধাওয়ানের পরে এই তালিকায় থাকা তিন ক্রিকেটার হলেন যথাক্রমে রোহিত শর্মা (৫৭৬৪), ডেভিড ওয়ার্নার (৫৬৬৮) ও সুরেশ রায়না (৫৫২৮)।

অষ্টম ক্রিকেটার হিসেবে আইপিএলে ২০০ তম ম্যাচ খেলতে নামা শিখর, কোহলিকে এবং রোহিত শর্মাকে পেছনে ফেলে দুটি বড় রেকর্ড নিজের নামে করে নিয়েছেন। এতোদিন চেন্নাইয়ের বিপক্ষে মোট ৯৪৯ রান করে বিরাট কোহলিরই ছিলো ওই দলের বিপক্ষে সবচেয়ে বেশি রান করার কৃতিত্ব। এদিন ৮৮ রানের ইনিংস খেলে চেন্নাইয়ের বিপক্ষে ধাওয়ানের রান সংগ্রহ দাঁড়িয়েছে ১০২৯*-এ। কোহলিকে পেছনে ফেলার পাশাপাশি কোনো দলের বিপক্ষে সবচেয়ে বেশি রান করা ক্রিকেটার হিসেবে রোহিত শর্মাকে পেছনে ফেলে প্রথম স্থান দখল করলেন গব্বর। কেকেআরের বিপক্ষে ১০১৮ রান করে এই কৃতিত্ব ছিলো রোহিত শর্মার অধীনে।

এছাড়া সিএসকে-র বিরুদ্ধে শিখর ধাওয়ান ১১তম রান নেওয়ার সাথে সাথে টি-টোয়েন্টি ক্রিকেটে ৯ হাজার রানের অঙ্কও স্পর্শ করেন শিখর। তিনি তৃতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে নয় হাজার রান পূর্ণ করেছেন। ধাওয়ানের আগে রয়েছেন বিরাট ও রোহিত।

সেইসঙ্গে আইপিএলে ২০০ তম ম্যাচে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেলার নজিরও গড়লেন ধাওয়ান। রোহিত শর্মা তাঁর ২০০ তম ম্যাচে ৬৮ রান করেছিলেন। ওটাই ছিলো ২০০ তম ম্যাচে খেলতে নামা কোনো ক্রিকেটারের সর্বোচ্চ রান। ধাওয়ান আজ সেই রেকর্ডও নিজের নামে করে নিয়েছেন।

শিখর ধাওয়ান
Rashid Khan: আইপিএল-এর চতুর্থ ক্রিকেটার হিসেবে উইকেটের সেঞ্চুরি রাশিদ খানের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in