সেমি ফাইনালে বৃষ্টির ভ্রূকুটি
সেমি ফাইনালে বৃষ্টির ভ্রূকুটিগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

T-20 World Cup 22: সেমিফাইনালে বৃষ্টি ভ্রূকুটি, বদলাতে পারে ভারত-ইংল্যান্ড ম্যাচের দিন!

স্থানীয় আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বৃহস্পতিবার অ্যাডিলেডে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সাথে ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ৩০-৪০% বৃষ্টিপাত হতে পারে।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে ভারত। প্রতিপক্ষ ইংল্যান্ড। আগামী বৃহস্পতিবার অ্যাডিলেডে দুই প্রতিপক্ষ মুখোমুখি হবে। যদিও বৃষ্টির জন্য ম্যাচ হবে নাকি ম্যাচের দিন পিছিয়ে যাবে তা নিয়ে আশঙ্কায় রয়েছে আইসিসি।

চলতি বিশ্বকাপে বেশ কয়েকটি ম্যাচ বৃষ্টির জন্য বাতিল হয়েছে। একাধিক খেলায় নির্ধারিত ওভার সংখ্যা কমিয়ে আনা হয়েছিল বৃষ্টির জন্যই। এবার সেমি ফাইনালেও বৃষ্টির ভ্রূকুটি। স্থানীয় আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বৃহস্পতিবার অ্যাডিলেডে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সাথে ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।  ৩০-৪০% বৃষ্টিপাত হতে পারে। বৃষ্টির ফলে খেলা নাও হতে পারে।

সেইক্ষেত্রে ভারত ইংল্যান্ড সেমিফাইনাল বৃহস্পতিবারের বদলে শুক্রবার হতে পারে। আইসিসির নিয়মানুযায়ী, সেমিফাইনাল ও ফাইনালের জন্য অতিরিক্ত দিন ধার্য করা থাকে।

অন্যদিকে বুধবারে নিউজিল্যান্ড ও পাকিস্তানের সেমিফাইনাল আছে। ওই দিনও বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী খেলা হবে নাকি দিন বদলে যাবে তা আগামীতেই বোঝা যাবে।

নিউজিল্যান্ড-আফগানিস্তান, ইংল্যান্ড-অস্ট্রেলিয়া, আফগানিস্তান-আয়ারল্যান্ড ম্যাচে বৃষ্টির জন্য একটাও বল করা সম্ভব হয়নি। ফলে ১ পয়েন্ট করে দলগুলি পায়। এছাড়া পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা ম্যাচে বৃষ্টির জেরে DLS-র মাধ্যমে ৩৩ রানে জেতে পাক শিবির। ঠিক একই পদ্ধতিতে বাংলাদেশের বিরুদ্ধে ৫ রানে জয়লাভ করেছিল রোহিতরা। ইংল্যান্ড-আয়ারল্যান্ড ম্যাচেও DLS পদ্ধতিতে ৫ রানে আয়ারল্যান্ড ম্যাচ জিতে নেয়।

সেমি ফাইনালে বৃষ্টির ভ্রূকুটি
"একটা খেলা দেখে আমরা কাউকে বিচার করি না" - পান্তের খারাপ পারফরম্যান্সে পাশে দাঁড়ালেন দ্রাবিড়
সেমি ফাইনালে বৃষ্টির ভ্রূকুটি
Virat Kohli: ধোনির একটা মেসেজেই ফের চেনা ছন্দে বিরাট! কী লিখেছিলেন 'ক্যাপ্টেন কুল'?

পিপলস রিপোর্টারের অফিসিয়াল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন।

https://www.youtube.com/c/PeoplesReporterBengali/videos

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in