Virat Kohli: ধোনির একটা মেসেজেই ফের চেনা ছন্দে বিরাট! কী লিখেছিলেন 'ক্যাপ্টেন কুল'?

বিরাট বলেন, একমাত্র মহেন্দ্র সিং ধোনিই আমাকে সাহায্য করেছিলেন। আমাকে তিনি মেসেজ করেন। যা আমার জন্য আশীর্বাদ স্বরূপ। আমাদের সম্পর্ক খুবই মজবুত।
বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি
বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনিছবি - ট্যুইটার থেকে সংগৃহীত

নিজের খারাপ সময় নিয়ে মুখ খুললেন বিরাট কোহলি। সকলে যখন তাঁর সমালোচনায় ব্যস্ত সেই সময় পাশে দাঁড়িয়েছিলেন ‘ক্যাপ্টেন কুল’। ধোনির বার্তা পেয়ে কার্যত আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন তিনি।

ফর্ম নিয়ে বেশ চিন্তায় ছিলেন কোহলি। বার বার রান করতে ব্যর্থ হওয়ায় এশিয়া কাপ খেলাও অনিশ্চিত হয়ে পড়েছিল তারকা ব্যাটারের। তবে এশিয়া কাপ না জিতলেও রান এসেছিল তাঁর ব্যাটে। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপেও পুরনো ছন্দে ফিরেছেন ভারতের রান মেশিন। বিশ্বকাপের সর্বোচ্চ রানের মালিক এখন তিনিই। কোহলির কথায় ফর্ম ফিরে পাওয়া ও নিজের মধ্যে আত্মবিশ্বাস সঞ্চয় করার পেছনে ধোনির গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

আইপিএল-এ নিজের ক্লাব আরসিবির একটি পডকাস্টে বিরাট বলেন, একমাত্র মহেন্দ্র সিং ধোনিই আমাকে সাহায্য করেছিলেন। আমাকে তিনি মেসেজ করেন। যা আমার জন্য আশীর্বাদ স্বরূপ। আমাদের সম্পর্ক খুবই মজবুত। যার অন্যতম কারণ হলো আমরা বন্ধুত্ব ও পারস্পরিক শ্রদ্ধা। ধোনি লিখেছিলেন, যখন তুমি নিজেকে শক্তিশালী ভাববে ও শক্তিশালীরূপেই সকলের কাছে তুলে ধরবে তখন কিন্তু কেউ আর জিজ্ঞাসা করবে না যে তুমি কেমন আছো? আর এই কথাই আমার খেলার ধরণ বদলে দিয়েছে। নিজের মধ্যে আবার সেই আত্মবিশ্বাস ফিরে পেয়েছি।

এছাড়াও তিনি বলেন, সকলে ভাবেন আমি খুবই আত্মবিশ্বাসী, মানসিকভাবে শক্তিশালী। সকল পরিস্থিতিতেই আমি রান করবো। কিন্তু আপনি যা ভাবেন সেটা যে সব সময় আমি করতে পারবো তেমনটা নাও হতে পারে।

ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, কোহলি মূলত রানিং বিট্যুইন দ্য উইকেট খেলতে পছন্দ করেন। তবে গত বছর থেকে দেখা যায় মাঠে নেমেই বড়ো বড়ো শট খেলতে চাইছেন। তাতেই দ্রুত আউট হচ্ছিলেন। তবে ভুল শুধরে নিতেই চেনা ছন্দে কিং কোহলি।

বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি
FIFA World Cup 2022: ফুটবল বিশ্বকাপের দশ 'নায়ক'

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in