"একটা খেলা দেখে আমরা কাউকে বিচার করি না" - পান্তের খারাপ পারফরম্যান্সে পাশে দাঁড়ালেন দ্রাবিড়

জিম্বাবোয়ের বিপক্ষে খেলতে নেমে গতকাল ৫ বলে ৩ রান করে সেন উইলিয়ানসের বলে হতাশাজনক ভাবে আউট হন ঋষভ। সেমিফাইনালেও ব্যাট হাতে দেখা যাবে ঋষভকে! এমন ইঙ্গিতও দিয়ে রাখলেন দ্রাবিড়।
রাহুল দ্রাবিড় ও ঋষভ পান্ত
রাহুল দ্রাবিড় ও ঋষভ পান্তগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

জিম্বাবোয়ের বিপক্ষে প্রথম একাদশে সুযোগ পেয়েও হতাশ করেছেন ঋষভ পান্ত। তবে তা নিয়ে মোটেও উদ্বেগ প্রকাশ করেছেন না টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড়। বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে মেগা সেমিফাইনালেও ব্যাট হাতে দেখা যাবে ঋষভকে! এমন ইঙ্গিতও দিয়ে রাখলেন দ্রাবিড়। জিম্বাবোয়ের বিপক্ষে বড় জয়ের পর প্রধান কোচ সাফ জানিয়ে দিয়েছেন এক ম্যাচের পারফরম্যান্স দেখে কাউকে বিচার করতে পারিনা।

সুপার-১২ এর প্রথম চার ম্যাচে ব্রাত্য ছিলেন ঋষভ। তাঁর পরিবর্তে ভরসা করা হয়েছিল ভারতের অভিজ্ঞ ব্যাটার দিনেশ কার্তিককে। তবে অস্ট্রেলিয়ায় বোলার বান্ধব ট্র্যাকে কার্তিক তাঁর ফিনিশারের ভূমিকায় ব্যর্থ হন। যে কারণে পঞ্চম ম্যাচে পান্তকে নেওয়া হয় দলে। জিম্বাবোয়ের বিপক্ষে খেলতে নেমে গতকাল ৫ বলে ৩ রান করে সেন উইলিয়ানসের বলে হতাশাজনক ভাবে আউট হন ঋষভ।

রাহুল দ্রাবিড় বলেন, "আমি মনেকরি না যে আমরা একটি খেলার দ্বারা মানুষকে বিচার করি। কখনও কখনও আমরা তাদের খেলাই বা না খেলাই তা একটি ম্যাচের উপর ভিত্তি করে নয়।"

এরপর দ্রাবিড় অবশ্য জানান, কার্তিকের পরিবর্তে পান্তকে দলে নেওয়া হয়েছে সেমিফাইনালের দিকে নজর রেখে। ইংল্যান্ডের লেগ স্পিনার আদিল রাশিদের কথা ভেবেই পান্তকে নেওয়া হয়েছে। দ্রাবিড় বলেন, "কখনও কখনও এটা শুধু ম্যাচআপ। আমরা যে ধরনের বোলারদের বিরুদ্ধে খেলতে পারি তার বিরুদ্ধে আমাদের কী কী দক্ষতার প্রয়োজন হতে পারে তা দেখতে হবে। তাই এই ধরনের সিদ্ধান্তের মধ্যে অনেক কিছু ব্যাপার থাকে।"

পাশাপাশি দ্রাবিড় এও জানান, প্রথম চার ম্যাচে পান্ত সুযোগ না পেলেও তাঁর ওপর থেকে কখনো আস্থা যায়নি। তিনি বলেন, আমাদের ১৫ জন খেলোয়াড় যারা এখানে খেলে তাদের সবার প্রতি আমরা আস্থা রেখেছি। এখানে শুধুমাত্র ১১ জন খেলতে পারে। তাই সংমিশ্রণে দল বানানো হয়।

রাহুল দ্রাবিড় ও ঋষভ পান্ত
Virat Kohli: ধোনির একটা মেসেজেই ফের চেনা ছন্দে বিরাট! কী লিখেছিলেন 'ক্যাপ্টেন কুল'?
রাহুল দ্রাবিড় ও ঋষভ পান্ত
FIFA World Cup 2022: ফুটবল বিশ্বকাপের দশ 'নায়ক'

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in