U-19 Asia Cup: শ্রীলঙ্কাকে হারিয়ে অষ্টমবার অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপের খেতাব জিতলো ভারত

এই নিয়ে মোট ন'বার যুব এশিয়া কাপের আসর বসে। যার মধ্যে আটবার এই শিরোপা জিতলো ভারত। ২০১৭ সালে একবার একমাত্র এই শিরোপা জিতেছে আফগানিস্তান।
U-19 Asia Cup: শ্রীলঙ্কাকে হারিয়ে অষ্টমবার অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপের খেতাব জিতলো ভারত
চ্যাম্পিয়ন ভারতছবি বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

শ্রীলঙ্কাকে হেলায় হারিয়ে অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপ ঘরে তুললো ভারতের যুব দল। এই নিয়ে মোট ন'বার যুব এশিয়া কাপের আসর বসে। যার মধ্যে আটবার এই শিরোপা জিতলো ভারত। ২০১৭ সালে একবার একমাত্র এই শিরোপা জিতেছে আফগানিস্তান। শুক্রবার খেতাবি লড়াইয়ে শ্রীলঙ্কাকে ৬৩ বল বাকি থাকতেই ৯ উইকেটে হারায় যশ ধুলের বাহিনী।

বৃষ্টি বিঘ্নিত ফাইনালে এদিন ৩৮ ওভার করে খেলার সিদ্ধান্ত নেওয়া হয়। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেটের বিনিময়ে ১০৬ রান তোলে। ডাকওয়ার্থ-লুইস নিয়মে ভারতের সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১০২ রানের। ভারত ২১.৩ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে ১০৪ রান তুলে ম্যাচ জিতে যায়। ৬৩ বল বাকি থাকতে শ্রীলঙ্কাকে ৯ উইকেটে পরাজিত করে ভারত অষ্টমবারের মতো অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের খেতাব ঘরে তোলে। ভারত এদিন একমাত্র হরনূর সিংএর উইকেট হারায়। অঙ্ক্রিশ রঘুবংশী ৫৬* রানে এবং শেখ রাশিদ ৩১* রানে অপরাজিত থাকেন।

ফাইনালে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে শ্রীলঙ্কা। মাত্র ৫৭ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে তারা। ভিকি অস্টোয়াল, কৌশল তাম্বেরা বল হাতে আগুন ঝরাতে থাকেন। সদিশা রাজাপাক্সা(১৪), রভীন ডি সিলভা(১৫), রদ্রিগো(১৯*) ও ম্যাথিশা(১৪) ছাড়া কোনো লঙ্কান ব্যাটার দুই অঙ্কের স্কোর সংগ্রহ করতে পারেননি। ভারতের হয়ে তিনটি উইকেট নিয়েছেন ভিকি অস্টোয়াল। জোড়া উইকেট নিয়েছেন কৌশল তাম্বে। একটি করে উইকেট নেয় রাজবর্ধন, রবি কুমার ও রাজ বাওয়া।

চ্যাম্পিয়ন ভারত
De Kock: ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের মাঝে আচমকা টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা ডি'ককের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in