De Kock: ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের মাঝে আচমকা টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা ডি'ককের

আচমকাই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেন দক্ষিণ আফ্রিকার তারকা উইকেট কিপার ব্যাটার কুইন্টন ডি'কক। পরিবারের সাথে বেশি সময় কাটানোর জন্যই টেস্ট ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন এই ব্যাটার।
De Kock: ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের মাঝে আচমকা টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা ডি'ককের
ডি'ককফাইল ছবি সংগৃহীত

সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকাকে বড় ব্যবধানে হারিয়েছে ভারত। আর হারের পরেই ক্রিকেট দক্ষিণ আফ্রিকা যে খবর জানালো তাতে বিস্মৃত ক্রিকেট মহল। আচমকাই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেন দক্ষিণ আফ্রিকার তারকা উইকেট কিপার ব্যাটার কুইন্টন ডি'কক। পরিবারের সাথে বেশি সময় কাটানোর জন্যই টেস্ট ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন দক্ষিণ আফ্রিকার অন্যতম প্রধান ভরসাযোগ্য এই ব্যাটার। তবে সাদা বলের ক্রিকেটে দলের হয়ে প্রতিনিধিত্ব করবেন তিনি।

সিরিজের মাঝ পথেই ডি'কক অবসর নেওয়ায় ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে ক্রিকেট মহলে। বৃহস্পতিবার ক্রিকেট দক্ষিণ আফ্রিকা ট্যুইট করে জানায়, "দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক টেস্ট ক্রিকেট থেকে এখনই অবসর নিচ্ছেন। পরিবারের সাথে বেশি সময় কাটানোর জন্য এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।"

একটি বিবৃতিতে ডি'কক জানান, "এই সিদ্ধান্ত নেওয়াটা মোটেও সহজ কাজ ছিল না। প্রচুর সময় লেগেছে আমার এই সিদ্ধান্তে পৌঁছতে। আমি দীর্ঘ সময় ধরে ভাবার পরেই এই সিদ্ধান্ত নিয়েছি। আমার ভবিষ্যৎ কী হবে, আমার প্রায়োরিটি কী হবে এইসব কিছু মাথায় রেখেই আমি এই সিদ্ধান্ত নিয়েছি। আমার জীবনের প্রায়োরিটি এই মুহূর্তে সাসা এবং আমি আমাদের নতুন সদস্যকে পরিবারে স্বাগত জানাতে চলেছি।"

২০১৪ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে অভিষেক ঘটে ডি'ককের। প্রোটিয়াদের হয়ে ৫৪ টি টেস্ট খেলেছেন তিনি। ৬ টি শতরান সহ তাঁর ব্যাট থেকে এসেছে ৩৩০০ রান। উইকেটের পেছনে দাঁড়িয়ে ২২১ টি ক্যাচ নিয়েছেন এবং ১১ টি স্টাম্প করেছেন। ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম টেস্টের পরেই ক্রিকেটের দীর্ঘ ফর্ম্যাটকে বিদায় জানিয়ে দিলেন ২৯ বর্ষীয় প্রোটিয়া উইকেট কিপার।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in