U-19 Asia Cup: বাংলাদেশকে নাস্তানাবুদ করে ১০৩ রানে জয়, ফাইনালে ভারতীয় অনুর্ধ্ব-১৯ দল

শারজায় টসে হেরে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৮ উইকেটে হারিয়ে ২৪৩ রান সংগ্রহ করে ভারত। ওপেনিং জুটির ব্যর্থতার পর শেখ রাশিদের অনবদ্য অপরাজিত ৯০* রানের ইনিংসে ভর করে ভালো জায়গায় পৌঁছায় টিম ইন্ডিয়া।
U-19 Asia Cup: বাংলাদেশকে নাস্তানাবুদ করে ১০৩ রানে জয়, ফাইনালে ভারতীয় অনুর্ধ্ব-১৯ দল
ভারত বনাম বাংলাদেশ ছবি বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

২০২০ সালে ভারতকে হারিয়ে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিলো বাংলাদেশ। এবার বাংলাদেশের যুবদের নাস্তানাবুদ করে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে দাপুটে জয় তুলে নিলো ভারতের যুবরা। বাংলাদেশের অনুর্ধ্ব-১৯ দলের বিরুদ্ধে ১০৩ রানে জয় পেয়েছে যশ ধুলের দল। শিরোপা জয়ের লড়াইয়ে ভারত মুখোমুখি হবে শ্রীলঙ্কান যুবদের।

বৃহস্পতিবার শারজায় টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে হারিয়ে ২৪৩ রান সংগ্রহ করে ভারত। ওপেনিং জুটির ব্যর্থতার পর শেখ রাশিদের অনবদ্য অপরাজিত ৯০* রানের ইনিংসে ভর করে ভালো জায়গায় পৌঁছায় টিম ইন্ডিয়া। এছাড়া ভারতের হয়ে গুরুত্বপূর্ণ ইনিংস বলতে যশ ধুলের ২৬ রান এবং দশ নম্বরে ব্যাট করতে নামা ভিকি অস্টোয়ালের অপরাজিত ২৮ রানের ইনিংস।

ভারতীয় যুবদের দেওয়া লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে বাংলাদেশ। দলগত ৮৭ রানে ৭ উইকেট হারিয়ে খাদের কিনারায় গিয়ে দাঁড়ায় তারা। ওপেনার মাহফিজুল ইসলামের ২৬ রান এবং আরিফুল ইসলামের ৪২ রান ছাড়া বাংলাদেশের ইনিংসে বলার মতো কিছুই নেই। একে একে ব্যাটাররা আসতে থাকেন আর যেতে থাকেন। ৩৮.২ ওভারে ১৪০ রানেই অল আউট হয়ে যায় টাইগাররা।

ভারতীয় যুবদের হয়ে এদিন বল হাতে দাপট দেখালেন বাংলার ছেলে রবি কুমার। ৫ ওভারে ২২ রান দিয়ে জোড়া উইকেট নিয়েছেন রবি। এছাড়াও দুটি করে উইকেট নিয়েছেন রাজবর্ধন, রাজ বাউয়া, ভিকি অস্টোয়াল। একটি করে উইকেট এসেছে নিশান্ত সিন্ধু ও কৌশল তাম্বের ঝুলিতে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in