IND vs ZIM T20: জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম দুই টি-২০ থেকে বাদ ৩ তারকা ব্যাটার! পরিবর্ত হিসেবে কারা?

People's Reporter: আগামী ৬ জুলাই থেকে জিম্বাবোয়ের বিরুদ্ধে ৫টি টি-২০ ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। প্রথমে দলে রাখা হয়েছিল যশস্বী জয়সওয়াল, শিবম দুবে এবং সঞ্জু স্যামসনকে।
প্রথম দুই টি-২০ থেকে বাদ এই ৩ তারকা
প্রথম দুই টি-২০ থেকে বাদ এই ৩ তারকাছবি - সংগৃহীত

২০২৪ টি-২০ বিশ্বকাপ জিতেছে ভারত। এরপর মিশন জিম্বাবোয়ে। ভারতের তরুণদের নিয়ে জিম্বাবোয়ে যাচ্ছেন কোচ ভি ভি এস লক্ষ্মণ (এই সিরিজের জন্য)। কিন্তু প্রথম দুই টি-২০ থেকে বাদ পড়লেন তিন তারকা ব্যাটার। তাঁদের পরিবর্তে জায়গা হল সাই সুদর্শন, জিতেশ শর্মা এবং কেকেআরের বোলার হর্ষিত রানার।

আগামী ৬ জুলাই থেকে জিম্বাবোয়ের বিরুদ্ধে ৫টি টি-২০ ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। প্রথমে দলে রাখা হয়েছিল যশস্বী জয়সওয়াল, শিবম দুবে এবং সঞ্জু স্যামসনকে। এই ৩ জনই ভারতের বিশ্বকাপ স্কোয়াডে ছিলেন। কিন্তু মঙ্গলবার তাঁদের পরিবর্তে সাই সুদর্শন, হর্ষিত রানা এবং জিতেশ শর্মার নাম ঘোষণা করে বিসিসিআই।

বিসিসিআই-র এক বিবৃতিতে বলা হয়েছে, 'ওই ৩ তারকা ক্রিকেটার প্রথমে বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সাথে ভারতে আসবেন। তারপর জিম্বাবোয়ে সিরিজের জন্য পাড়ি দেবেন'।

জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের প্রথম ম্যাচ রয়েছে আগামী ৬ জুলাই। দ্বিতীয় ম্যাচ ৭জুলাই, তৃতীয় ম্যাচ ১০ জুলাই, চতুর্থ ম্যাচ ১৩ জুলাই এবং পঞ্চম ম্যাচ রয়েছে ১৪ জুলাই। সবক'টি ম্যাচ জিম্বাবোয়ের হারারে স্টেডিয়ামে হবে। ভারতীয় সময় বিকেল ৪.৩০ মিনিট থেকে শুরু হওয়ার কথা প্রতিটি ম্যাচ।

২০১৬ সালে শেষ বার জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলেছিল ভারত। সেই সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল টিম ইন্ডিয়া।

প্রথম দুই টি-২০ তে ভারতের স্কোয়াড -

শুভমান গিল (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিংকু সিং, ধ্রুব জুরেল (উইকেট কিপার), রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আভেশ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার, তুষার দেশপান্ডে, সাই সুদর্শন, জিতেশ শর্মা (উইকেট কিপার) এবং হর্ষিত রানা।

প্রথম দুই টি-২০ থেকে বাদ এই ৩ তারকা
Virat Kohli: সেরা হয়ে শুরু, সেরা হয়েই শেষ - বিশ্বকাপে বিরাটের স্মরণীয় কিছু ইনিংস দেখুন একনজরে
প্রথম দুই টি-২০ থেকে বাদ এই ৩ তারকা
UEFA EURO 2024: কোস্টার হাতে বাঁচলো পর্তুগালের স্বপ্ন, ইউরোর শেষ আটে রোনাল্ডো-এমবাপ্পে দ্বৈরথ!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in