IND vs SA: অর্ধশতরান রাহুলের, ২০২ রানেই শেষ ভারতের প্রথম ইনিংস
ভারত বনাম দক্ষিণ আফ্রিকাছবি BCCI-র ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

IND vs SA: অর্ধশতরান রাহুলের, ২০২ রানেই শেষ ভারতের প্রথম ইনিংস

ভারতের ২০২ রানের জবাবে প্রথম দিনের শেষে ১ উইকেট হারিয়ে ৩৫ রান তুলেছে দক্ষিণ আফ্রিকা। এইডেন মার্করামকে ব্যক্তিগত ৭ রানেই ফিরিয়েছেন শামি। বাইশ গজে আছেন অধিনায়ক ডিন এলগার(১১*) এবং কিগান পিটারসেন(১৪*)।

অধিনায়ক হিসেবে অভিষেক টেস্টেই অর্ধশতরান করলেন রাহুল। তবে জোহানেসবার্গে ভারতের প্রথম ইনিংস শেষ হয়েছে ২০২ রানেই। রাহুলই ভারতের প্রথম ইনিংসের সর্বোচ্চ রান সংগ্রাহক। এছাড়া অশ্বিন করেছেন ৪৬ রান। তবে অন্য কোনো ভারতীয় ব্যাটার জানসেন, রাবাডাদের সামনে দাঁড়াতেই পারেননি। ভারতের ২০২ রানের জবাবে প্রথম দিনের শেষে ১ উইকেট হারিয়ে ৩৫ রান তুলেছে দক্ষিণ আফ্রিকা। এইডেন মার্করামকে ব্যক্তিগত ৭ রানেই ফিরিয়েছেন শামি। বাইশ গজে অপরাজিত রয়েছেন অধিনায়ক ডিন এলগার(১১*) এবং কিগান পিটারসেন(১৪*)।

বিরাট কোহলি পিঠের চোটের কারণে ছিটকে যাওয়ায় জোহানেসবার্গ টেস্টে ভারতের অধিনায়কের ভার সামলাচ্ছেন লোকেশ রাহুল। টসে জিতে এদিন প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। শুরুটা ভালো হলেও মায়াঙ্ক আগরওয়াল(২৬) ফিরে যাওয়ার পরেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে দল। সমালোচিত পূজারা ও রাহানে আবারও চূড়ান্ত ব্যর্থ হন। পূজারা ৩ রান করেন এবং রাহানে রানের খাতাই খুলতে পারেননি। মিডিল অর্ডারে হনুমা বিহারী(২০) ও ঋষভ পন্থও(১৭) দাঁড়াতে পারেননি।

লোকেশ রাহুল একা দলকে ভরসা জোগালেও অর্ধশতরান করে ফিরে যান। এরপর দলকে কিছুটা এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন রবিচন্দ্রন অশ্বিন। ৫০ বলে ৪৬ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন তিনি। টেল এন্ডে শার্দুল ঠাকুর(০), মহম্মদ শামি(৯), মহম্মদ সিরাজরা(১) বিশেষ কিছু করে দেখাতে পারেননি। ১৪* রানে অপরাজিত থাকেন জসপ্রীত বুমরাহ।

দক্ষিণ আফ্রিকার হয়ে বল হাতে এদিন দাপট দেখিয়েছেন মার্কো জানসেন, কাগিসো রাবাডা, অলিভাররা। চারটি উইকেট নিয়েছেন জানসেন এবং তিনটি করে উইকেট এসেছে রাবাডা ও অলিভারের ঝুলিতে।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা
Mohammad Hafeez: দীর্ঘ ১৮ বছরের ক্রিকেট কেরিয়ারে ইতি টানলেন পাক তারকা মহম্মদ হাফিজ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in