IND vs SA: কোহলি নেই, প্রথম সেশনে ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ের মুখে রাহুলের নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া

টিম ইন্ডিয়ার ভরসা বলতে, বাইশ গজে রয়েছেন লোকেশ রাহুল। ৭৪ বলে ১৯* রানে ব্যাট করছেন তিনি। রাহুলের সঙ্গে চতুর্থ উইকেটে অপরাজিত রয়েছেন হনুমা বিহারী (৪*)।
IND vs SA: কোহলি নেই, প্রথম সেশনে ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ের মুখে রাহুলের নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া
ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, দ্বিতীয় টেস্টছবি বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

জোহানেসবার্গে প্রথম সেশনে এগিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকাই। মধ্যাহ্ণভোজের বিরতি পর্যন্ত ভারত হারিয়ে ফেলেছে তিন উইকেট। রান সংগ্রহ করেছে ৫৩। ব্যাট হাতে আবারও চরম ব্যর্থ চেতেশ্বর পূজারা ও আজিঙ্কে রাহানে। মায়াঙ্ক আগরওয়ালকে ২৬ রানে ফিরিয়ে ভারত শিবিরে প্রথম আঘাত হানে মার্কো জানসেন।

প্রথম উইকেট হারানোর অল্প সময় পরেই আউট হয়ে ফিরে যান চেতেশ্বর পূজারা এবং আজিঙ্কে রাহানে। পরপর দুই বলে পূজারা ও রাহানেকে ফেরান অলিভার। পূজারা ৩ রান করেন এবং রাহানে রানের খাতাই খুলতে পারেননি। টিম ইন্ডিয়ার ভরসা বলতে, বাইশ গজে রয়েছেন লোকেশ রাহুল। ৭৪ বলে ১৯* রানে ব্যাট করছেন তিনি। রাহুলের সঙ্গে চতুর্থ উইকেটে অপরাজিত রয়েছেন হনুমা বিহারী (৪*)।

জোহানেসবার্গে দ্বিতীয় টেস্ট জিতে দক্ষিণ আফ্রিকায় প্রথম টেস্ট সিরিজ জয়ের আশায় বুক বাঁধছে ভারতীয় দল। তবে দ্বিতীয় ম্যাচে বড় ধাক্কা খেয়েছে টিম ইন্ডিয়া।পিঠের চোটের কারণে শেষ মুহূর্তেই প্রথম একাদশ থেকে ছিটকে গিয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। কোহলি না থাকায় ওয়ান্ডারার্সে ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন লোকেশ রাহুল।

রোহিতের অনুপস্থিতিতে এমনিতেই প্রোটিয়া সফরে ওডিআই সিরিজের অধিনায়কত্বের দায় ভার সামলাবেন রাহুল। টেস্ট সিরিজে সহ অধিনায়কের দায়িত্বও দেওয়া হয়েছে রাহুলকে। এবার বিরাটের অনুপস্থিতিতে ৩৪তম ভারতীয় টেস্ট অধিনায়ক হিসেবে জোহানেসবার্গে অভিষেক ঘটলো কর্ণাটকজাত ক্রিকেটার রাহুলের।

অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন রাহুল। মধ্যাহ্ণভোজের বিরতিতে ভারতের স্কোর ৩ উইকেটের বিনিময়ে ৫৩ রান।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, দ্বিতীয় টেস্ট
IND vs SA: সেঞ্চুরিয়ানে ভারতের জয়ধ্বজা, একাধিক বক্সিং ডে টেস্ট জয়ের নজির বিরাট কোহলীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in