রোহিত শর্মা
রোহিত শর্মাছবি - রোহিত শর্মার এক্স হ্যান্ডেল

IND vs AFG: আফগানিস্তান ম্যাচে শূন্য করেও 'সেঞ্চুরি' রোহিতের! কীভাবে সম্ভব জানেন?

People's Reporter: শূন্য রানে রান আউট হলেও ১০০ ম্যাচ জয়ের রেকর্ড গড়েছেন রোহিত। ২০০৭ সাল থেকে টি-২০ খেলছেন ভারতের হয়ে।

প্রথম ক্রিকেটার হিসেবে নজির গড়লেন রোহিত শর্মা। ভারতের হয়ে টি-২০ তে মোট ১০০টি ম্যাচ জিতলেন রোহিত শর্মা। এই রেকর্ড আর কোনও ক্রিকেটারের নেই।

বৃহস্পতিবার আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ম্যাচ ছিল ভারতের। শুবমন গিলের সাথে ভুল বোঝাবুঝিতে শূন্য রানেই আউট হয়ে ডেসিং রুমে ফিরতে হয় রোহিতকে। অধিনায়ক হিসেবে টি-২০তে এই প্রথম 'ডাক' হলেন তিনি। টি-২০তে অধিনায়ক হিসেবে সবথেকে বেশি ডাক হয়েছেন শ্রীলঙ্কান তারকা মহেলা জয়বর্ধনে। তিনি শূন্য রানে আউট হয়েছিলেন ২বার।

শূন্য রানে রান আউট হলেও ১০০ ম্যাচ জয়ের রেকর্ড গড়েছেন রোহিত। ২০০৭ সাল থেকে টি-২০ খেলছেন ভারতের হয়ে। ধোনির নেতৃত্বে টি-২০ বিশ্বকাপ ফাইনালও খেলেছিলেন তিনি। তারপর থেকে মোট ১৪৯টি টি-২০ ম্যাচ খেলেছেন রোহিত। তার মধ্যে ১০০টি ম্যাচ জিতেছেন। তাঁর পরে রয়েছেন পাকিস্তানের শোয়েব মালিক। ১২৪টি ম্যাচ খেলে জিতেছেন ৮৬টি। তৃতীয় স্থানে আছে বিরাট কোহলি। তিনি ১১৫টি টি-২০ ম্যাচ খেলেছেন। যার মধ্যে ৭৩টি জিতেছেন।

এছাড়া বিশ্ব ক্রিকেটে রোহিতের মতো এত বেশি ম্যাচ এখনও পর্যন্ত কোনো প্লেয়ার খেলেননি। সবথেকে বেশি ম্যাচ খেলা প্লেয়ারদের মধ্যে ১৩৪টি টি-২০ ম্যাচ খেলে দ্বিতীয় স্থানে আয়ারল্যান্ডের পি আর স্টায়ারিলিং। তৃতীয় স্থানে আছেন ১২৮টি টি-২০ ম্যাচ খেলেছেন আয়ারল্যান্ডেরই জি এইচ ডকরেল।

গতকাল প্রথমে ব্যাট করে ৫ উইকেটের বিনিময়ে ১৫৮ রান করে আআফগানিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ১৭.৩ ওভারেই ৪ উইকেট হারিয়ে ১৫৯ রান করে ম্যাচ জিতে নেয় টিম ইন্ডিয়া। প্লেয়ার অফ দ্য ম্যাচ হয়েছেন শিবম দুবে। ৪০ বলে ৬০ রাআন করার পাশাপাশি ৯ রান দিয়ে ১ উইকেটও পেয়েছেন তিনি।

রোহিত শর্মা
কলকাতায় এসে ইডেন নিয়ে নস্টালজিক লয়েড
রোহিত শর্মা
Sandeep Lamichhane: নাবালিকাকে ধর্ষণের অভিযোগ - নেপালি ক্রিকেটারের ৮ বছরের জেল!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in