BCCI: ভারতীয় ক্রিকেট দলের কোচের জন্য ইন্টারভিউ দিলেন গম্ভীর! প্রাক্তন তারকার নামেই কি সিলমোহর?

People's Reporter: গম্ভীর ভারতীয় পুরুষ দলের কোচ হওয়ার জন্য একাধিক শর্ত আরোপ করেছেন বলেই খবর। বোর্ড কর্তারা তাঁর শর্ত মেনেই তাঁকে কোচ হিসেবে নিয়োগ করার আগ্রহ দেখিয়েছেন।
গৌতম গম্ভীর
গৌতম গম্ভীরছবি - সংগৃহীত

ভারতীর পুরুষ ক্রিকেট দলের নতুন কোচ হবেন গৌতম গম্ভীর! সেই জল্পনা এখনও চলছে। তবে বিসিসিআই সূত্রে খবর, সবকিছু ঠিক থাকলে নয়া কোচ হিসেবে গম্ভীরের নামেই সিলমোহর পড়তে চলেছে।

বিসিসিআই-র একটি সূত্র মারফত আগেই জানা গিয়েছিল, মঙ্গলবার মুম্বইয়ে বিসিসিআই-র দপ্তরে যাবেন গৌতম গম্ভীর। সেখানে বিসিসিআই কর্তাদের সামনে ইন্টারভিউ দেবেন তিনি। তবে বিসিসিআই-র ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি (CAC) এবং গৌতম গম্ভীর উভয়ই ভার্চুয়াল ভাবে মিটিং করেন। সূত্রের খবর ওই মিটিং-এ গম্ভীরের প্রাথমিক ইন্টারভিউ নেওয়া হয়েছে। বুধবার দ্বিতীয় পর্যায়ের ইন্টারভিউ হতে পারে গম্ভীরের। নিউজ ১৮-র একটি প্রতিবেদন অনুযায়ী শুধু গম্ভীরই নন প্রাক্তন ক্রিকেটার ডব্লিউ ভি রমনও ইন্টারভিউ দিয়েছেন মঙ্গলবার।

গম্ভীর ভারতীয় পুরুষ দলের কোচ হওয়ার জন্য একাধিক শর্ত আরোপ করেছেন বলেই খবর। দলের সম্পূর্ণ নিয়ন্ত্রণ তাঁর হাতেই রাখতে চান, এছাড়া লাল ও সাদা বলের ক্রিকেটের জন্য পৃথক পৃথক টিম চান তিনি। বোর্ড কর্তারা তাঁর শর্ত মেনেই তাঁকে কোচ হিসেবে নিয়োগ করার আগ্রহ দেখিয়েছেন।

কিছু দিন আগেই একটি অনুষ্ঠানে গম্ভীর বলেছিলেন, ভারতীর ক্রিকেট দলের কোচ হওয়া অনেক বড়ো সম্মানের। ভারতীয় ক্রিকেট দলকে কোচিং করাতে পারলে আমার খুবি ভালো লাগবে। এটা বিরাট পাওনা। আপনি ১৪০ কোটি ভারতীয়-র প্রতিনিধিত্ব করবেন।

উল্লেখ্য, ২০২১ সালে ভারতীয় দলের কোচ হন রাহুল দ্রাবিড়। তাঁর নেতৃত্বে ভারতীয় দলের অনেক উন্নতিও হয়েছে। প্রধান কোচ হিসেবে দ্রাবিড়ের অধীনে টেস্ট, ওডিআই এবং টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠলেও, ভারত এই সময়ে কোনো আইসিসি ট্রফি জিততে পারেনি। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমি-ফাইনালিস্ট এবং ২০২৩ বিশ্বকাপ টেস্টে রানার্স-আপ এবং ওয়ান ডে বিশ্বকাপে রানার্স আপ হয় ভারতীয় দল। চ্যাম্পিয়ন না হওয়ায় অনেকেই দ্রাবিড়ের পদত্যাগের দাবি করেছিলেন। কিন্তু ২০২৩-র নভেম্বর মাসে দ্রাবিড়ের চুক্তির মেয়াদ টি-২০ বিশ্বকাপ পর্যন্ত বাড়ায় বোর্ড।

গৌতম গম্ভীর
T20 World Cup 24: ৪ ওভারই মেডেন! টি-২০ বিশ্বকাপে ৩ বোলারের রেকর্ড ভাঙলেন নিউজিল্যান্ডের ফার্গুসন
গৌতম গম্ভীর
AIFF: ব্যর্থতার জের! মেয়াদ শেষের আগেই ভারতের কোচের পদ থেকেচ ছাঁটাই ইগর স্টিমাচ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in