Wasim Akram: মাদক নিতেন প্রাক্তন পাক অধিনায়ক ওয়াসিম আক্রম! কিন্তু কেন?

২০০৩ সালে আমি ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরেই মাদক নিতে শুরু করি। এমন পর্যায়ে যায় বিষয়টা মাদক ছাড়া একটা দিনও কাটত না।
ওয়াসিম আক্রম
ওয়াসিম আক্রমছবি - ওয়াসিম আক্রমের ট্যুইটার হ্যান্ডেল

নিজের আত্মজীবনীতে বিস্ফোরক স্বীকারোক্তি করেছেন প্রাক্তন পাক অধিনায়ক তথা কিংবদন্তী বোলার ওয়াসিম আক্রম। সেই বইতে তিনি লিখেছেন খেলা ছেড়ে দেওয়ার পর মাদকাসক্ত হয়ে পড়েছিলেন। যা নিয়ে ক্রীড়া জগতে ইতিমধ্যেই শোরগোল পড়েছে।

বেশকিছু দিন ধরেই তিনি খবরের শিরোনামে আসছিলেন। পাকিস্তানের খেলোয়াড়দের ব্যর্থতার কারণ নিয়ে বহু ব্যাখ্যাও করেন তিনি। তবে এবার নিজের বই ‘সুলতানঃ এ মেময়র’ নিয়ে এক আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে মুখ খুললেন তিনি।

তিনি বলেন, এই বইতে মাদকাসক্ত হওয়ার ঘটনাটির বর্ণনা রয়েছে। ২০০৩ সালে আমি ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরেই মাদক নিতে শুরু করি। এমন পর্যায়ে যায় বিষয়টা মাদক ছাড়া একটা দিনও কাটত না। স্ত্রী হুমা ও দুই ছেলে আমার থেকে দূরে থাকতে শুরু করে। তারা ম্যানচেস্টারে চলে যায়। যার জন্য আমি নিঃসঙ্গ মনে করে কোকেন নিতে শুরু করি। তবে প্রথম স্ত্রী  মারা যাওয়ার পর আমি মাদক নেওয়া ধীরে ধীরে ছেড়ে দি। আমার সন্তানরা এইসব বিষয়ে জিজ্ঞাসা করলে একটু অস্বস্তিবোধ করি এখনও।

তিনি আরও বলেন, মাদকাসক্ত হওয়ার পেছনে আরও একটি কারণ হল দক্ষিণ এশিয় সংস্কৃতি। এখানে যশ, খ্যাতির প্রভাব খুব বেশি। যা মানুষকে দুর্নীতিগ্রস্ত করে তুলতে পারে। আপনি চাইলে এক রাতেই ১০ টা পার্টিতে জেতে পারেন। যার প্রভাবও আমার ওপর পড়েছিল।

ওয়াসিম আক্রম
T-20 World Cup 22: চলতি আসরের প্রথম জয় পাকিস্তানের, ডাচদের ৬ উইকেটে হারালো বাবর বাহিনী
ওয়াসিম আক্রম
Pakistan: পাক অধিনায়ক 'স্বার্থপর'! বাবরের সমালোচনায় ওয়াসিম আক্রম

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in