T-20 World Cup 22: চলতি আসরের প্রথম জয় পাকিস্তানের, ডাচদের ৬ উইকেটে হারালো বাবর বাহিনী

প্রথম ম্যাচে ভারত ও দ্বিতীয় ম্যাচে জিম্বাবোয়ের কাছে পর্যুদস্ত হয়ে একপ্রকার দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল পাকিস্তানের। আজকের জয়ে কিছুটা হলেও অক্সিজেন পেলো তারা। টিকে রইলো সেমিফাইনালের লড়াইয়ে।
নেদারল্যান্ডসকে ৬ উইকেটে হারালো পাকিস্তান
নেদারল্যান্ডসকে ৬ উইকেটে হারালো পাকিস্তানছবি সৌজন্যে ICC-র ট্যুইটার হ্যান্ডেল

অবশেষে জয়ের দেখা পেলো পাকিস্তান। নেদারল্যান্ডসকে ৬ উইকেটে হারালো বাবর বাহিনী। প্রথম ম্যাচে ভারত ও দ্বিতীয় ম্যাচে জিম্বাবোয়ের কাছে পর্যুদস্ত হয়ে একপ্রকার দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল পাকিস্তানের। আজকের জয়ে কিছুটা হলেও অক্সিজেন পেলো তারা। টিকে রইলো সেমিফাইনালের লড়াইয়ে।

অস্ট্রেলিয়ার মাটিতে এই প্রথম কোনো টি-টোয়েন্টি ম্যাচ জিতল পাকিস্তান। পার্থে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডস। পাক বোলারদের দাপটে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ৯১ রানই সংগ্রহ করতে পারে নেদারল্যান্ডস। জবাবে ব্যাট করতে নেমে চার উইকেট খুইয়ে সহজেই জয় তুলে নেয় পাকিস্তান।

শাহিন আফ্রিদি, মহম্মদ ওয়াসিম, সাদাব খানরা ব্যুমেরাং করে ছাড়লো ডাচদের। ম্যাচ সেরা সাদাব নিলেন ৩ উইকেট। জোড়া উইকেট নিয়েছেন মহম্মদ ওয়াসিম জুনিয়র। একটি করে উইকেট নিয়েছেন শাহিন আফ্রিদি, নাসিম শাহ, হ্যারিস রউফ।

নেদারল্যান্ডসের হয়ে এই ম্যাচে দুই অঙ্কের স্কোর করতে পেরেছেন মাত্র দু'জন ব্যাটার। কলিন অ্যাকারম্যান ২৭ বলে ২৭ রান করেন। এডওয়ার্ডস করেন ২০ বলে ১৫ রান। অন্য ব্যাটাররা শুধু এলেন আর গেলেন।

সহজ লক্ষ্যমাত্রা থাকলেও এই ম্যাচেও ফ্লপ শো পাক অধিনায়ক বাবর আজমের। ডাচদের বিপক্ষে মাত্র ৪ রান করেন তিনি। তবে পাকিস্তানকে চাপে পড়তে হয়নি। মহম্মদ রিজওয়ান ৪৯ রান করে দলকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন। ফখর জামান করেন ২০ রান, ১২ রান করেন শন মাসুদ।

নেদারল্যান্ডসকে ৬ উইকেটে হারালো পাকিস্তান
T-20 World Cup 22: নাটকীয় শেষ ওভারের পর জিম্বাবোয়েকে ৩ রানে হারালো বাংলাদেশ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in