FIFA World Cup 22: ৬৪ বছর পর বিশ্বকাপ ফুটবলে ওয়েলসের প্রথম গোল - সৌজন্যে গ্যারেথ বেল

গ্যারেথ বেলের গোলে ৬৪ বছর পর বিশ্বকাপে কোয়ালিফাই করে ওয়েলস। বিশ্বকাপের প্রথম ম্যাচে ৬৪ বছর পর ওয়েলসের হয়ে প্রথম গোলের সূচনা করেন সেই গ্যারেথ বেল।
গ্যারেথ বেল
গ্যারেথ বেলছবি সংগৃহীত

গ্যারেথ বেলের গোলে ৬৪ বছর পর বিশ্বকাপে কোয়ালিফাই করে ওয়েলস। গত রাতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামে দেশটি। আর এই ম্যাচে ৬৪ বছর পর ওয়েলসের হয়ে বিশ্বকাপ ফুটবলে প্রথম গোলের সূচনা করেন সেই গ্যারেথ বেল। ওয়েলসের ফুটবল ইতিহাসে অবশ্যই এ এক স্মরণীয় ঘটনা হয়ে রয়ে যাবে।

যুক্তরাষ্ট্র বনাম ওয়েলসের ম্যাচ শেষ হয়েছে ১-১ ব্যবধানে ড্রয়ের মাধ্যমে। দুই অর্ধে দুই দল সমান দাপট দেখিয়েছে। প্রথমার্ধে যুক্তরাষ্ট্রের দাপটে কোণঠাসা হয়ে পড়েছিল ওয়েলস। দ্বিতীয়ার্ধে ঠিক তার উল্টো টা ঘটলো। ওয়েলস খেললো দুরন্ত ফুটবল। যুক্তরাষ্ট্র হয়ে পড়লো ছন্নছাড়া।

প্রথমার্ধে ওয়েলসের ওপর ছড়ি ঘুরিয়ে ম্যাচের ৩৬ মিনিটেই কাঙ্খিত গোলের দেখা পেয়ে যায় যুক্তরাষ্ট্র। পুলিসিকের বাড়ানো বলে পা ছুঁইয়ে গোল করেন টিমোথি ওয়াহ। যিনি কিনা কিংবদন্তী জর্জ ওয়াহর পুত্র।

গোল হজম করে দ্বিতীয়ার্ধে নেমে খেলায় ফিরতে থাকে ওয়েলস। তবে গোল পরিশোধ করতে পেরে উঠছিল না তারা। অবশেষে ৮২ মিনিটের মাথায় আসে সেই সুযোগ। তা সফলও হয়। ডিবক্সের ভেতর মার্কিন সেন্টারব্যাক জিমারম্যানকে বোকা বানিয়ে ফাউল আদায় করেন গ্যারেথ বেল। এবং তাতে পাওয়া পেনাল্টি জালে জড়িয়ে ওয়েলস সমর্থকদের খুশিতে ভরান ওয়েলস অধিনায়ক। শেষ পর্যন্ত ১-১ ব্যবধানেই শেষ হয় ম্যাচ। দুই দল সন্তুষ্ট থাকে এক-এক পয়েন্ট নিয়েই।

গ্যারেথ বেল
FIFA World Cup 22: ইতিহাস সৃষ্টি হতে চলেছে কাতারে! বিশ্বকাপ পরিচালনার দায়িত্বে ৩ মহিলা রেফারি
গ্যারেথ বেল
FIFA World Cup 22: ইরানের জালে হাফ ডজন গোল জড়িয়ে বিশ্বকাপ অভিযান শুরু ইংল্যান্ডের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in