FIFA World Cup 22: ইরানের জালে হাফ ডজন গোল জড়িয়ে বিশ্বকাপ অভিযান শুরু ইংল্যান্ডের

ইংল্যান্ডের হয়ে এই ম্যাচে জোড়া গোল করেছেন বুকায়ো সাকা। একটি করে গোল করেছেন জুড বেলিংহ্যাম, রহিম স্টার্লিং, মার্কাস র‌্যাশফোর্ড এবং জ্যাক গ্রিলিস।
ইরানকে ৬-২ গোলে হারালো ইংল্যান্ড
ইরানকে ৬-২ গোলে হারালো ইংল্যান্ডছবি সৌজন্যে ফিফা ওয়ার্ল্ড কাপ টুইটার হ্যান্ডেল

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত ফুটবল উপহার দিলো ইংল্যান্ড। ইরানের জালে হাফ ডজন গোল জড়ালো গ্যারাথ সাউথগেটের থ্রি লায়ন্সরা। ব্রিটিশদের কাছে একপ্রকার পাত্তাই পেলো না ইরান। ইংল্যান্ডের হয়ে এই ম্যাচে জোড়া গোল করেছেন বুকায়ো সাকা। একটি করে গোল করেছেন জুড বেলিংহ্যাম, রহিম স্টার্লিং, মার্কাস র‌্যাশফোর্ড এবং জ্যাক গ্রিলিস। ইরানকে ৬-২ গোলে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু টুর্নামেন্টের হট ফেভারিট ইংল্যান্ডের।

দোহার খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম গোলের দেখা পেতে ইংল্যান্ডকে অপেক্ষা করতে হয় ৩৫ মিনিট। এরপর প্রথমার্ধে ঝড় তোলে সাউথগেটের দল। ৩৫ মিনিটের মাথায় লুক শ'এর বাড়ানো বল থেকে ইংল্যান্ডের হয়ে প্রথম গোলটি করেন জুড বেলিংহ্যাম। বুরুশিয়া ডর্টমুন্ডের ১৯ বর্ষীয় এই তারকা বিশ্বকাপ অভিষেকেই গোল পেলেন।

প্রথম গোলের পর ব্যবধান বাড়াতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি হ্যারি কেইনদের। ৪৩ মিনিটের মাথায় হ্যারি ম্যাগুয়েরের পাস থেকে গোল করেন বুকায়ো সাকা। আর্সেনাল তারকাও পেয়ে যান নিজের প্রথম বিশ্বকাপ গোল। দু'মিনিট বাদেই হ্যারি কেইনের পাস থেকে নিজের প্রথম বিশ্বকাপ গোলটি করে ব্রিটিশদের ৩-০ গোলে এগিয়ে দেন রহিম স্টার্লিং।

প্রথমার্ধে ৩-০ ব্যবধানে এগিয়ে একপ্রকার জয় নিশ্চিতই করে ফেলেছিলেন গ্যারাথ সাউথগেটরা। তবে দ্বিতীয়ার্ধে একটুও দুর্বল হয়ে পড়লো না ইউরো ফাইনালিস্টরা। সমানে দাপট দেখিয়ে যায় তারা। ৬২ মিনিটে থ্রি লায়ন্সদের হয়ে চতুর্থ এবং ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন আর্সেনাল তারকা বুকায়ো সাকা।

৭০ মিনিটের মাথায় সাকার পরিবর্তে মাঠে নামেন মার্কাস র‌্যাশফোর্ড। আর মাঠে নামার এক মিনিটের মধ্যেই প্রথম বিশ্বকাপ গোল পেয়ে যান তিনি। নির্ধারিত ৯০ মিনিটের একদম শেষে ইরানের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন জ্যাক গ্রিলিস। ইরানের হয়ে এই ম্যাচে দুটি গোল করেছেন মেহেদী তারেমি।

ইরানকে ৬-২ গোলে হারালো ইংল্যান্ড
FIFA World Cup 22: দুধ বিক্রি করে বুট কেনা ভ্যালেন্সিয়া বিশ্বকাপে ইকুয়েডরের শেষ পাঁচ গোলের মালিক

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in