FIFA World Cup 22: চোট কাটিয়ে ফ্রান্স শিবিরে ফিরছেন করিম বেনজেমা!

করিম বেনজেমা বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও টেকনিক্যালি ফ্রান্সের ২৬ সদস্যের স্কোয়াডে রয়েছেন। ফ্রান্স বিশ্বকাপ জিতলে পদক উঠতো বেনজেমার গলাতেও। তাই চোট সারিয়ে উঠলে তাঁর খেলাতেও কোনো সমস্যা থাকছে না।
করিম বেনজেমা
করিম বেনজেমাছবি - ফ্রেঞ্চ টিমের ট্যুইটার হ্যান্ডেল

ফ্রান্স শিবিরে ফিরছেন করিম বেনজেমা! শুরু হয়েছে গুঞ্জন। অনুশীলনে ঊরুতে চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন রিয়াল মাদ্রিদ তারকা। ফ্রেঞ্চ মিডিয়ার তরফ থেকে জানানো হয়েছে, ধারণার চেয়ে দ্রুত সুস্থ হয়ে উঠছেন করিম বেনজেমা। চোট কাটিয়ে দিদিয়ের দেশঁর শিবিরে দেখা যেতে পারে তাঁকে। চোটে জর্জরিত ফ্রান্স শিবিরে যা এক স্বস্তির খবর।

করিম বেনজেমা বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও টেকনিক্যালি ফ্রান্সের ২৬ সদস্যের স্কোয়াডে রয়েছেন। ফ্রান্স বিশ্বকাপ জিতলে পদক উঠতো বেনজেমার গলাতেও। তাই চোট সারিয়ে উঠলে তাঁর খেলাতেও কোনো সমস্যা থাকছে না। বিশ্বকাপ শেষ হতে এখনও তিন সপ্তাহ বাকি। তাঁর আগে বেনজেমা সুস্থ হয়ে উঠলে দেশঁর স্কোয়াডে যোগ দেবেন বলে খবর। নক আউট পর্বে খেলতেও দেখা যেতে পারে তাঁকে।

বিশ্বকাপ শুরুর আগে থেকেই চোট ভুগিয়ে চলেছে ফ্রান্সকে। এন'গলো কন্তে এবং পল পোগবা - মাঝ মাঠের এই দুই স্তম্ভ আগে থেকেই ছিটকে গিয়েছিলেন। পরে ডিফেন্ডার প্রেসনেল কিম্বেপে, ফরোয়ার্ড এনকুনকু ছিটকে যায়। অনুশীলন করতে গিয়ে ঊরুতে চোট পান ব্যলন'ডি অর বিজয়ী বেনজেমাও। দলের প্রধান তারকাদের হারিয়ে খেলতে নামা দেশঁর দল অবশ্য গ্রুপ পর্বে রীতিমতো ভালো প্রদর্শনই করেছে।

প্রথম দল হিসেবে ফ্রান্স নক আউট নিশ্চিত করেছে। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়েছে ৪-১ গোলে। এই ম্যাচে জোড়া গোল করেছেন অলিভিয়ের জিরু। একটি করে গোল করেছেন অ্যাড্রিয়েন র‍্যাবিও এবং কিলিয়ান এমবাপ্পে। দ্বিতীয় ম্যাচে ডেনমার্ককে ফ্রান্স হারায় ২-১ গোলে। এই ম্যাচে দলের ত্রাতা হয়ে ওঠেন এমবাপ্পে। তিনিই করেন দুটি গোল।

করিম বেনজেমা
FIFA World Cup 22: পর্তুগাল-উরুগুয়ে ম্যাচে 'রামধনু' পতাকা নিয়ে মাঠেই প্রতিবাদ এক ব্যক্তির
করিম বেনজেমা
FIFA World Cup 22: পরের রাউন্ডে জায়গা করে নিতে আজ কী করতে হবে গ্রুপ 'এ' ও 'বি'-র দল গুলিকে?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in