FIFA World Cup 22: 'কাতার বিশ্বকাপ জিতবে ব্রাজিলই' - নেইমারদের জয়ের স্বপ্নে বিভোর পেলে

সোশ্যাল মিডিয়াতে পেলে বলেন, আপনি হয়তো ভাবছেন আমি অতিরিক্ত আত্মবিশ্বাসী, কিন্তু আমি অনুভব করতে পারছি যে আমরা ফের ব্রাজিলকে বিশ্বচ্যাম্পিয়ন দেখব।
পেলে
পেলেছবি - ফিফা ওয়ার্ল্ড কাপের ফেসবুক পেজ

২০২২ কাতার বিশ্বকাপ জিতবে ব্রাজিল। কার্যত এমনই দাবি করলেন ব্রাজিলিয়ান কিংবদন্তী এডসন আর্নেস্ত দো নাসিমেন্টো। ফুটবল জগত পেলে নামেই চেনে।

ব্রাজিলের বিশ্বকাপ জয়ের ৫ বারের মধ্যে ৩ বারই ভূমিকা ছিল ফুটবলের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার পেলের। ৮২ বছর বয়সে এসেও তিনি চাইছেন ব্রাজিলই যেন ফের বিশ্বকাপ জিতে ২০ বছরের খরা কাটাতে পারে। সোশ্যাল মিডিয়াতে পেলে বলেন, আপনি হয়তো ভাবছেন আমি অতিরিক্ত আত্মবিশ্বাসী, কিন্তু আমি অনুভব করতে পারছি যে আমরা ফের ব্রাজিলকে বিশ্বচ্যাম্পিয়ন দেখব।

কিংবদন্তীর এই মন্তব্যে ব্রাজিলের ফুটবলাররা আরও অক্সিজেন পেয়েছে বলেই মনে করছেন ফুটবল বিশেষজ্ঞরা। তাঁদের মতে, ব্রাজিলের আক্রমণ ভাগ বিশ্বকাপের অন্যতম সেরা। ভিনিসিয়াস, নেইমার, জেসুসরা যেভাবে ক্লাব ফুটবল খেলছেন তাতে বিশ্বকাপ জিতলেও অবাক হওয়ার কিছু নেই।

ব্রাজিল শেষ বিশ্বকাপ জিতেছিল ২০০২ সালে। এর আগে ১৯৯৪, ১৯৭০, ১৯৬২ ও ১৯৫৮ সালে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল তারা। ১৯৫০ ও ১৯৯৮ বিশ্বকাপে দ্বিতীয় স্থান অর্জন করে।

উল্লেখ্য, কাতার বিশ্বকাপে ব্রাজিল রয়েছে গ্রুপ ‘জি’-তে। ২৫ নভেম্বর সার্বিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবেন নেইমাররা। এরপর সুইজারল্যান্ডের বিরুদ্ধে ২৮ নভেম্বর ম্যাচ রয়েছে। ক্যামেরুনের বিরুদ্ধে গ্রুপ পর্যায়ে ব্রাজিলের শেষ ম্যাচ আছে ৩ ডিসেম্বর। কোপা আমেরিকা ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে হারের পর টানা ১৫ ম্যাচে অপরাজিত রয়েছে ব্রাজিল।

২৬ সদস্যের দল নিয়ে কাতার যাবে নেইমাররা।

গোলরক্ষক - আলিসন, এডারসন এবং ওয়েভার্টন।

মিডফিল্ডার - ক্যাসেমিরো, ফাবিনো, ব্রুনো গুইমারেস, ফ্রেড, লুকাস পাকোয়েটা ও এভার্টন রিবেইরো।

ডিফেন্ডার - দানিলো, দানি আলভেস, অ্যালেক্স স্যান্ড্রো, অ্যালেক্স টেল্লেস, থিয়াগো সিলভা, মার্ক্যুইনহোস, ব্রেমার ও এডার মিলিসাও।

স্ট্রাইকার - নেইমার, ভিনিসিয়াস জুনিয়র, গ্যাব্রিয়েল জেসুস, অ্যান্টনি, রাফিনহা, রিচার্লিসন, গ্রাব্রিয়েল মার্টিনেলি, রড্রিগো ও পেড্রো।

পেলে
FIFA World Cup 22: ডি মারিয়া, দিবালাকে রেখেই পূর্ণশক্তির দল ঘোষণা আর্জেন্টিনার
পেলে
FIFA World Cup 22: কাতারের সর্ববৃহৎ স্টেডিয়াম - একসাথে বসে খেলা দেখতে পারবেন ৮০ হাজার দর্শক
পেলে
FIFA World Cup 22: ১৯৫০ বিশ্বকাপে সুযোগ পেয়েও হেলায় হাতছাড়া করেছিল ভারত, কেন জানেন?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in