FA Cup: চেলসিকে নাস্তানাবুদ করে ইংলিশ এফএ কাপের চতুর্থ রাউন্ডে ম্যান সিটি

প্রথমার্ধে আধিপত্য দেখানোর পর দ্বিতীয়ার্ধেও সেই ধারা বজায় রাখে সিটি। চেলসি চেষ্টা চালালেও গোলের মুখ খুলতেই পারেনি। ৮৫ মিনিটে পেনাল্টি থেকে চেলসির কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন রিয়াদ মাহারেজ।
গোলের পর ফিল ফোডেন
গোলের পর ফিল ফোডেনছবি - ম্যাঞ্চেস্টার সিটির ট্যুইটার হ্যান্ডেল

চেলসিকে নাস্তানাবুদ করে ইংলিশ এফএ কাপের চতুর্থ রাউন্ডে জায়গা করে নিল গার্দিওলার ম্যানচেস্টার সিটি। তৃতীয় রাউন্ডে গ্রাহাম পটারের ব্লুজদের ৪-০ গোলে ধরাশায়ী করলো সিটিজেনরা। স্কাই ব্লুজদের হয়ে জোড়া গোল করেছেন রিয়াদ মাহারেজ। একটি করে গোল করেছেন ফিল ফোডেন এবং হুলিয়ান আলভারেজ।

রবিবার রাতে প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় সিটি। ম্যাচের ২৩ মিনিটে রিয়াদ মাহারেজের গোলে এগিয়ে যায় গার্দিওলার দল। ৩০ মিনিটে পেনাল্টি থেকে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন আর্জেন্টাইন তারকা হুলিয়ান আলভারেজ। এই গোলের আট মিনিট বাদেই কাইল ওয়াকারের বাড়ানো পাস থেকে সিটিকে ৩-০ গোলে এগিয়ে দেন ইংলিশ তারকা ফিল ফোডেন।

প্রথমার্ধে আধিপত্য দেখানোর পর দ্বিতীয়ার্ধেও সেই ধারা বজায় রাখে সিটি। চেলসি চেষ্টা চালালেও গোলের মুখ খুলতেই পারলো না। ৮৫ মিনিটে পেনাল্টি থেকে চেলসির কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন আলজেরিয়ান ফরোয়ার্ড রিয়াদ মাহারেজ। ৪-০ গোলে ম্যাচ হেরে এফএ কাপ থেকে ছিটকে যায় চেলসি।

গ্রাহাম পটারের অধীনে একেবারেই ছন্দে নেই ব্লুজরা। শেষ ছয় প্রতিযোগীতা মূলক ম্যাচে মাত্র একটিতেই জিতেছে চেলসি। চারটি ম্যাচ তাদের হারতে হয়েছে। স্ট্যামফোর্ড ব্রিজে পটারের অধীনে আর কতদিন ব্লুজরা খেলবে তা অনিশ্চিত। তবে ম্যান সিটি কোচ গার্দিওলা ব্লুজদের ভরসা রাখতে বলেছেন পটারের ওপর। ম্যাচ শেষে পেপ বলেন, আমি টড বোয়েলিকে (চেলসি মালিক) বলব, পটারকে সময় দিন। আমি জানি বড় ক্লাবে ফল সবচেয়ে গুরুত্বপূর্ণ। কিন্তু কোচের সময় দরকার। বার্সেলোনার প্রথম দুই মরশুমে আমার কাছে মেসি ছিল বলেই আমার এই সময়টা দরকার হয়নি।

গোলের পর ফিল ফোডেন
Hockey Men's World Cup: ফিরে দেখা ১৯৭৫ বিশ্বকাপ, কেমন ছিল পাকিস্তানকে হারিয়ে কাপ জয়ের সফর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in