এমিলিয়ানো মার্টিনেজ
এমিলিয়ানো মার্টিনেজছবি - আর্জেন্টিনা দলের ফেসবুক পেজ

মানবিক দৃষ্টান্ত! ক্যান্সার চিকিৎসায় সাহায্যের জন্য নিজের গ্লাভস নিলামে তুললেন এমি মার্টিনেজ

ফাইনালে মার্টিনেজ যে গ্লাভস জোড়া পরে খেলেছিলেন, শুক্রবার তা নিলামে ৪৫ হাজার ডলারে বিক্রি হয়েছে। আর্জেন্টিনার গ্রারাহান হাসপাতালের ক্যান্সারের ওয়ার্ডে এই টাকা দেওয়া হবে।

কাতার বিশ্বকাপে নীল-সাদা জার্সিধারী আর্জেন্টিনার তেকাঠির নীচে দাঁড়িয়ে বদলে দিয়েছিলেন ম্যাচের ভাগ্য। আর্জেন্টিনার দীর্ঘ ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটানোর অন্যতম প্রধান কান্ডারি এমিলিয়ানো মার্টিনেজ। কাতারে অসাধারণ সব সেভ করে আর্জেন্টিনায় নায়কের হাতে উঠেছে সোনালি দস্তানা। সেই এমি মার্টিনেজকেই ফিফা বর্ষসেরা গোলকিপারের সম্মানও দেওয়া হয়েছে। এবার ক্যান্সারের চিকিৎসায় অর্থ সাহায্যের জন্য নিজের বিশ্বকাপ ফাইনালের গ্লাভস অনুদান করলেন 'দিবু' মার্টিনেজ।

ফাইনালে মার্টিনেজ যে গ্লাভস জোড়া পরে খেলেছিলেন, শুক্রবার তা নিলামে ৪৫ হাজার ডলারে বিক্রি হয়েছে। আর্জেন্টিনার গ্রারাহান হাসপাতালের ক্যান্সারের ওয়ার্ডে এই টাকা দেওয়া হবে। আর্জেন্টিনার পেডিয়াট্রিক ফাউন্ডেশন ইনস্টাগ্রামে এই খবর জানায়।

শুক্রবার অনলাইনের মাধ্যমে নিলামটি সম্পন্ন হয়। মার্টিনেজকে ইংল্যান্ডে তার বাড়ি থেকে ভিডিও লিঙ্কের মাধ্যমে দেখানো হয়েছিল নিলামটি। ইভেন্ট চলাকালীন মার্টিনেজ বলেন, "যখন তারা আমাকে বিশ্বকাপের গ্লাভস নিলাম করার প্রস্তাব দিয়েছিল, আমি দ্বিধা করিনি। কারণ এতে ছেলেদের কল্যাণ হবে।"

ফেব্রুয়ারি মাসে অনুদান ঘোষণা করার সময়, মার্টিনেজ গ্লাভসের ভিতরে অটোগ্রাফ দিয়েছিলেন। তিনি বলেছিলেন, "বিশ্বকাপের ফাইনাল প্রতিদিন খেলা হয় না। এটা (গ্লাভস) বিশেষ। তবে এটি আমার বাড়িতে ফ্রেমে ঝুলিয়ে রাখার থেকে একটি শিশুর জন্য অনেক বেশি সাহায্য করবে।"

এমিলিয়ানো মার্টিনেজ
IND vs AUS: আমেদাবাদে দুরন্ত সেঞ্চুরি শুবমান গিলের
এমিলিয়ানো মার্টিনেজ
FC Barcelona: রেফারি কেনার অভিযোগ, বড় শাস্তির মুখে বার্সেলোনা!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

logo
People's Reporter
www.peoplesreporter.in