Novak Djokovic: সাত বছর পর এটিপি ফাইনাল জয় জকোভিচের, স্পর্শ করলেন ফেডেরারের রেকর্ড

এর আগে জকোভিচ ২০০৮, ২০১২, ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে এই শিরোপা জেতেন। জকোভিচ বলেন, "আমি আমার পরিবার এবং আমার টিমকে ধন্যবাদ জানাতে চাই,শুধু আজ নয় আমার ক্যারিয়ারের পুরো যাত্রায় আমার সাথে থাকার জন্য।"
নোভাক জকোভিচ
নোভাক জকোভিচছবি - এটিপি ট্যুরের ট্যুইটার হ্যান্ডেল

সাত বছর পর ফের এটিপি ফাইনাল জিতলেন নোভাক জকোভিচ। সার্বিয়ান মহাতারকা ফাইনালে হারালেন ক্যাসপের রুডকে। নরওয়ের তারকাকে হারিয়ে এই নিয়ে ষষ্ঠ এটিপি ফাইনাল খেতাব জিতলেন জোকার। স্পর্শ করলেন সুইশ কিংবদন্তী রজার ফেডেরারের রেকর্ড।

ইতালির তুরিনে অনুষ্ঠিত এটিপি ফাইনালে নরওয়ের ক্যাসপের রুডকে ৭-৫, ৬-৩ গেমে হারিয়ে শিরোপা জিতে নেন সার্বিয়ার প্রাক্তন এক নম্বর তারকা নোভাক জকোভিচ। শেষবার এই খেতাব জোকার জিতেছিলেন ২০১৫ সালে। দীর্ঘ সাত বছর পর ফের এটিপি ফাইনাল জিতলেন তিনি। এর আগে জকোভিচ ২০০৮, ২০১২, ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে এই শিরোপা জেতেন।

খেতাব জিতে জকোভিচ বলেন, "আমি আমার পরিবার এবং আমার টিমকে ধন্যবাদ জানাতে চাই, শুধু আজ নয় আমার ক্যারিয়ারের পুরো যাত্রায় আমার সাথে থাকার জন্য।"

জকোভিচ আরও বলেন, "আমার বাবা-মা, আমার ভাইয়েরা এখানে নেই কিন্তু তারা বাড়িতে দেখছে। কঠিন সময়ে, বিশেষ করে এই বছর, আমার উপর বিশ্বাস করা, ধৈর্য্য রাখা, আমাকে প্রয়োজনীয় শক্তি এবং সমর্থন দেওয়ার জন্য আমি আমার পরিবারের সকলকে এবং আপনাদের ধন্যবাদ জানাতে চাই।"

৩৫ বছর বয়সী ২১ টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী সার্বিয়ান তারকা এখন অস্ট্রেলিয়ান ওপেন দিয়ে পরের মরশুম শুরু করবেন। গত বছর ভিসার কারণে তাঁকে এই টুর্নামেন্টে খেলার অনুমতি দেওয়া হয়নি। তিন বছর তাঁকে অস্ট্রেলিয়া থেকে নির্বাসিত করা হয়। তবে কয়েকদিন আগেই তাঁর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। আগামী মরশুমে ফের মেলবোর্ন পার্কে দেখা যাবে ৯টি অস্ট্রেলিয়ান ওপেন জয়ী সার্বিয়ান মহাতারকাকে।

নোভাক জকোভিচ
FIFA World Cup 22: ইতিহাস সৃষ্টি হতে চলেছে কাতারে! বিশ্বকাপ পরিচালনার দায়িত্বে ৩ মহিলা রেফারি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in