Novak Djokovic: জোকোভিচকে ঢুকতেই দিল না অস্ট্রেলিয়া, আদালতের দ্বারস্থ বিশ্বের এক নম্বর টেনিস তারকা

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী বলেছেন, জোকোভিচকে জানাতে হবে, কীসের ভিত্তিতে তাঁকে মেডিক্যাল প্যানেল ছাড় দিয়েছে। না হলে, পরের উড়ানেই তাঁকে দেশে ফেরত পাঠানো হবে। আমাদের দেশে কারও জন্য কোনও বিশেষ সুবিধা নেই।
Novak Djokovic: জোকোভিচকে ঢুকতেই দিল না অস্ট্রেলিয়া, আদালতের দ্বারস্থ বিশ্বের এক নম্বর টেনিস তারকা
নোভাক জোকোভিচফাইল চিত্র সংগৃহীত

বিশেষ মেডিক্যাল প্যানেলের ছাড়পত্র নিয়ে অস্ট্রেলিয়া ওপেন খেলতে গিয়ে বিপাকে বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ। অস্ট্রেলিয়া পৌঁছে মেলবোর্ন বিমান বন্দরেই আটকে পড়েছেন সার্বিয়ান তারকা। জকোভিচের ভিসা নিয়ে তৈরি হয়েছে জটিলতা। জানা গিয়েছে, সার্বিয়ান তারকার ভিসার আবেদনপত্রে ‘ভুল’ থাকায় তাঁকে মেলবোর্ন বিমানবন্দর থেকে বেরনোর অনুমতি দেওয়া হয়নি। মনে করা হচ্ছে বিমানবন্দর থেকেই ফিরিয়ে দেওয়া হবে তাঁকে। অস্ট্রেলিয়ার এই সিদ্ধান্তের বিরুদ্ধে ফেডারেল কোর্টের দ্বারস্থ হলেন তিনি।

এই পরিস্থিতিতে বছরের প্রথম মেজর অস্ট্রেলিয়ান ওপেনে জকোভিচকে দেখা যাবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। আগেই জকোভিচের খেলা নিয়ে তৈরি হয়েছিলো অনিশ্চয়তা। তার কারণ করোনা বিধি মেনে প্রত্যেক অ্যাথলিট, কোচ, সাপোর্ট স্টাফদের করোনা টিকা নেওয়ার প্রমাণপত্র দেখানো ছিলো বাধ্যতামূলক। কিন্তু জকোভিচ তা মানতে রাজি ছিলেন না। অবশেষে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হওয়ার জন্য জোকারকে বিশেষ ছাড়পত্র দিয়েছিলো মেডিক্যাল প্যানেল।

তবে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের বলেছেন,"নোভাক জোকোভিচকে মেলবোর্নে পা রেখেই জানাতে হবে, কীসের ভিত্তিতে তাঁকে মেডিক্যাল প্যানেল ছাড় দিয়েছে। সেই বক্তব্য আমাদের কাছে সন্তোষজনক মনে হলেই একমাত্র ওর অস্ট্রেলিয়ান ওপেনে খেলার প্রশ্ন উঠছে। না হলে, পরের উড়ানেই তাঁকে দেশে ফেরত পাঠানো হবে। আমাদের দেশে কারও জন্য কোনও বিশেষ সুবিধা থাকতে পারে না। তা সে যে-ই হোন।"

ভিসা সমস্যায় আটকে পড়ার পর জকোভিচের অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিতে না পারার সম্ভাবনা বাড়লো। সোমবার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নিজেই জানিয়েছিলেন ২১ তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের জন্য মেলবোর্ন পার্কে নামতে চলেছেন তিনি। কিন্তু তা কি আদৌ সম্ভব হবে? প্রশ্ন চিহ্ন থেকেই যায়।

নোভাক জোকোভিচ
US Open: হতাশায় খেলার মাঝেই র‍্যাকেট আছড়ে ভাঙলেন জকোভিচ, ভাইরাল ভিডিও

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in