Novak Djokovic: টিকাকরণের প্রমাণ না দেখালেও বিশেষ ছাড় জকোভিচকে, খেলবেন অস্ট্রেলিয়ান ওপেন

অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নেওয়া বাইরের সকল টেনিস খেলোয়াড়দের টিকাকরণের প্রমাণপত্র দেখানো বাধ্যতামূলক। যা মানতে নারাজ জকোভিচ। তিনি টিকা নিয়েছেন না নেয়নি তা তাঁর একান্ত ব্যক্তিগত ব্যাপার বলে মনে করেন।
Novak Djokovic: টিকাকরণের প্রমাণ না দেখালেও বিশেষ ছাড় জকোভিচকে, খেলবেন অস্ট্রেলিয়ান ওপেন
নোভাক জোকোভিচফাইল চিত্র

বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ অস্ট্রেলিয়ান ওপেনে নামবেন কিনা তা নিয়ে বেশ কয়েকদিন ধরেই জল্পনা ছিলো। তবে এবার সেই জল্পনার অবসান ঘটালেন জকোভিচ নিজেই। টিকাকরণের প্রমাণ দেখাতে নারাজ জকোভিচকে দেওয়া হলো বিশেষ ছাড়পত্র। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হওয়ায় এই বিশেষ সুবিধা পাচ্ছেন জোকার। যার ফলে টেনিস প্রেমীদের হতাশ না করে বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যামে নামছেন বলে সাফ জানিয়ে দিয়েছেন সার্বিয়ান নম্বর ওয়ান।

অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নেওয়া বাইরের সকল টেনিস খেলোয়াড় এবং আধিকারিকসহ সমর্থকদের টিকাকরণের প্রমাণপত্র দেখানো বাধ্যতামূলক করা হয়েছে। যা মানতে নারাজ জকোভিচ। তিনি টিকা নিয়েছেন না নেয়নি তা তাঁর একান্ত ব্যক্তিগত ব্যাপার বলে মনে করেন। যার ফলে বেশ কয়েকদিন ধরে জকোভিচের মেলবোর্ন পার্কে অংশ নেওয়া নিয়ে জল্পনা তৈরি হয়েছিলো। তবে কর্তৃপক্ষ ডিফেন্ডিং চ্যাম্পিয়নকে দিচ্ছে বিশেষ মেডিক্যাল ছাড়পত্র। জকোভিচ নিজেই জানিয়েছেন সে কথা। তবে জকোভিচ এই ছাড় পেলেও অন্য অ্যাথলিটদের টিকাকরণের প্রমাণ দেখানো বাধ্যতামূলক।

ইনস্টাগ্রামে নিজের একটি ছবি পোস্ট করে জোকার লেখেন, "সবাইকে নতুন বছরের শুভেচ্ছা। এই বিরতিতে আমি আমার পরিবার-পরিজনদের সঙ্গে খুব ভাল সময় কাটিয়েছি। আজ মেডিক্যাল ছাড় পাওয়ার জন্য আমি ডাউন আন্ডারের (অস্ট্রেলিয়া) উদ্দেশ্যে রওনা দিচ্ছি। ২০২২-এর জন্য প্রস্তুত।"

২০ টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী সার্বিয়ান নম্বর ওয়ান ২১ নম্বর গ্র্যান্ডস্ল্যাম জয়ের জন্য মেলবোর্ন পার্কে নামতে চলেছেন। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জোকার মোট ৯ বার অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন। ১৭ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বছরের প্রথম মেজর টুর্নামেন্ট।

নোভাক জোকোভিচ
US Open: হতাশায় খেলার মাঝেই র‍্যাকেট আছড়ে ভাঙলেন জকোভিচ, ভাইরাল ভিডিও

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in