কুস্তিগীর সাগর রানা খুন মামলায় অলিম্পিয়ান সুশীল কুমার সহ ১৭ জনের বিরুদ্ধে চার্জশিট গঠন

ঘটনাটি ঘটে ২০২১ সালের ৪ মে। দিল্লির ছত্রশাল স্টেডিয়ামে সাগর ও তাঁর কিছু বন্ধুর ওপর চড়াও হন সুশীলরা। প্রাণ হারান তরুণ কুস্তিগীর সাগর। তাঁর দুই বন্ধুকে গুরুতর জখম অবস্থায় ভর্তি করা হয় হাসপাতালে।
সুশীল কুমার
সুশীল কুমার ফাইল ছবি

কুস্তিগীর সাগর রানা খুনের মামলায় অভিযুক্ত ভারতের জোড়া পদকজয়ী অলিম্পিয়ান সুশীল কুমার এবং আরও ১৭ জনের বিরুদ্ধে চার্জশিট পেশ হলো দিল্লির এক আদালতে। খুন, খুনের চেষ্টা, অবৈধ জমায়েত, অপরাধমূলক ষড়যন্ত্র সহ একাধিক বিষয়ে এই চার্জশিট গঠন করা হয়েছে। এই ঘটনায় অভিযুক্ত দু'জন বর্তমানে পলাতক। তাদের নামও রয়েছে চার্জশিটে।

ঘটনাটি ঘটে ২০২১ সালের ৪ মে। দিল্লির ছত্রশাল স্টেডিয়ামে সাগর ও তাঁর কিছু বন্ধুর ওপর চড়াও হন সুশীলরা। সাগর ও তাঁর বন্ধুদের ওপর বেধড়ক মারধর করেন তারা। গুরুতর আহত হয়ে প্রাণ হারান তরুণ কুস্তিগীর সাগর। তাঁর দুই বন্ধুকে গুরুতর জখম অবস্থায় ভর্তি করা হয় হাসপাতালে।

এই ঘটনায় নাম জড়ায় দেশের হয়ে অলিম্পিক্সে পদকজয়ী কুস্তিগীর সুশীল কুমারের। ২০২১ সালের ২৩ মে গ্রেফতার হন সুশীল। গত বছর জুন মাসের ২ তারিখ থেকে সুশীল কুমার রয়েছেন বিচারবিভাগীয় হেফাজতে। এই ঘটনার সময়ে ওই স্থানে থাকা ক্লোজ সার্কিট ক্যামেরার ফুটেজে স্পষ্ট ভাবে দেখা গিয়েছে সুশীল কুমারকে। তাই সুশীলের আইনজীবী হাজার চেষ্টা করেও এই মামলা থেকে সুশীলকে অব্যাহতি দিতে পারেননি।

সাগর রানাকে পিটিয়ে হত্যা করার পর সুশীল পলাতক হন। তাঁর বিরুদ্ধে জারি করা হয় জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা। সুশীল ও তাঁর সহযোগীদের সম্পর্কে তথ্য দিতে পারলে পুরস্কারের ঘোষণা করেছিল দিল্লি পুলিশ। এবার এই ঘটনায় সুশীল কুমার এবং আরও ১৭ জনের বিরুদ্ধে চার্জশিট গঠন করলো দিল্লির এক আদালত।

সুশীল কুমার
Angel Di Maria: মেসি-দিবালার পর এবার ডি মারিয়া, বিশ্বকাপের আগে চোটে জর্জরিত আর্জেন্টিনা
সুশীল কুমার
'তদন্ত হবেই' - নোটবন্দি নিয়ে সুপ্রিম কোর্টের প্রশ্নের মুখে মোদী সরকার
সুশীল কুমার
বুলডোজার নিয়ে বাড়ি ভাঙতে এসেছিল পুরসভা, গায়ে পেট্রল ঢেলে রুখে দাঁড়ালেন দম্পতি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in