লক্ষ্য বিশ্বকাপ! ২০ জনের নাম তালিকাভুক্ত BCCI-র, আইপিএল নিয়েও কড়া সিদ্ধান্ত বোর্ডের

শুধু নামের তালিকায় নয় রোহিত, কোহলি সহ অন্যান্য সিনিয়র ক্রিকেটারদের সতর্ক করেছে BCCI। আইপিএল-র থেকে অধিক গুরুত্ব দিতে হবে বিশ্বকাপকে। নিজেদেরকে চোট-আঘাত থেকে বাঁচিয়ে রাখতে হবে।
টিম ইন্ডিয়া
টিম ইন্ডিয়াছবি বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

লক্ষ্য ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ। তার জন্য নতুন বছরের প্রথম দিনেই বৈঠক করলেন BCCI কর্তারা। সূত্রের খবর ২০ জন ক্রিকেটারের নামও তালিকাভুক্ত করা হয়েছে। তবে তা এখনও প্রকাশ্যে আসেনি।

২০২৩ ওয়ান ডে বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ১২ বছর পর নিজেদের ঘরের মাঠে বিশ্বকাপ খেলতে নামবে রোহিত বাহিনী। শিরোপা জয়ের লক্ষ্যেই সর্বশক্তি দিয়ে ঝাঁপাতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআই (BCCI) আধিকারিকেরা মুম্বাইয়ে দলের পারফরম্যান্স রিভিউ নিয়ে বৈঠক করেন। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে যে ভুলটা করেছে ভারত তার পুনরাবৃত্তি কেউই চাইছে না। বৈঠক থেকে ২০ জনের নামের তালিকা করা হয়েছে।

শুধু নামের তালিকাই নয়, রোহিত, কোহলি সহ অন্যান্য সিনিয়র ক্রিকেটারদের সতর্কও করেছে BCCI বলে সূত্রের খবর। আইপিএল-র থেকে অধিক গুরুত্ব দিতে হবে বিশ্বকাপকে। নিজেদেরকে চোট-আঘাত থেকে বাঁচিয়ে রাখতে হবে। প্লেয়ারদের যাতে ইনুজুরি না হয় বা হলেও তা কীভাবে দ্রুত সমাধান করা যায় তার জন্য NCA ও আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি যৌথভাবে কাজ করবে।

বোর্ড সূত্রে খবর, বৈঠকটি অত্যন্ত গঠনমূলক এবং ফলপ্রসূ ছিল। সকল কর্তারা অতীতের পারফরম্যান্স পর্যালোচনা করেছেন। বিশ্বকাপ এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC) সহ ভবিষ্যতের ইভেন্টগুলির জন্য পরিকল্পনা। করা হয়েছে। আর জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য উদীয়মান খেলয়াড়দের ঘরোয়া ক্রিকেটা নজরকাড়া ইনিংস খেলতে হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চেয়ারম্যান (NCA) ভি ভি এস লক্ষণ, অধিনায়ক রোহিত শর্মা এবং প্রধান নির্বাচক চেতন শর্মা। ভার্চুয়ালি যোগ দিয়েছিলেন বোর্ড সভাপতি রজার বিনি।

উল্লেখ্য, শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে ম্যাচ দিয়েই বিশ্বকাপের প্রস্তুতি যাত্রা শুর হচ্ছে ভারতের। তিনটি টি-টোয়েন্টি খেলার পর ১০ জানুয়ারি থেকে ওয়ানডে খেলবে টিম ইন্ডিয়া। শ্রীলঙ্কার পর নিউজিল্যান্ডের সাথে তিনটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলবে রোহিতরা। তারপর অস্ট্রেলিয়ার সাথে ৪টি টেস্ট ও ৩টি ওয়ানডে ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া।

টিম ইন্ডিয়া
জল্পনার অবসান, সৌদির ক্লাব আল-নাসেরের সাথে চুক্তিবদ্ধ হলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো
টিম ইন্ডিয়া
৪ দিনের ব্যবধানে ফের রোড শোতে পদপিষ্ট হয়ে মৃত্যু, অস্বস্তিতে চন্দ্রবাবু নাইডু

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in