সৌরভ গাঙ্গুলি
সৌরভ গাঙ্গুলিফাইল ছবি সংগৃহীত

ওস্তাদের মার শেষ রাতে! মহিলা IPL-র প্রস্তাব পাস করিয়েই সভাপতি পদ ছাড়লেন সৌরভ গাঙ্গুলি

বোর্ডের তরফ থেকে মহিলা আইপিলের প্রস্তাব গ্রহণ করে সচিব জয় শাহ বলেন, এই উদ্যোগে আমি খুবই খুশী। আগামী বছর আমরা ৫-৬টা দল নিয়ে মহিলা আইপিএল শুরু করব। আমরা খুব দ্রুত এটা নিয়ে টেন্ডার আনার চেষ্টা করব।

এ যেন ওস্তাদের মার শেষ রাতে। বিসিসিআই সভাপতি পদ ছাড়ার আগে মহিলা আইপিএলের প্রস্তাব পাস করালেন সৌরভ গাঙ্গুলি। এই খবর প্রকাশ্যে আসতেই ভারতীয় মহিলা ক্রিকেটে বেশ উছ্বাস তৈরি হয়েছে।

সভাপতি থাকাকালীনই সৌরভ গাঙ্গুলি মহিলা আইপিএলের কথা বলেছিলেন। পদ ছাড়ার আগে তা বাস্তবায়ন করেই ছাড়লেন। মঙ্গলবার মুম্বাইতে বিসিসিআই-র ৯১তম সধারণ বার্ষিক সভা অনুষ্ঠিত হয়। নতুন বোর্ড সভাপতি রজার বিনিকে নিজের দায়িত্ব হস্তান্তর করতে এসেছিলেন ক্রিকেটের ‘মহারাজ’। সেই সভাতেই মহিলা আইপিএল নিয়ে প্রস্তাব দেওয়া হয়।

বোর্ডের তরফ থেকে প্রস্তাব গ্রহণ করে সচিব জয় শাহ বলেন, এই উদ্যোগে আমি খুবই খুশী। আগামী বছর আমরা ৫-৬টা দল নিয়ে মহিলা আইপিএল শুরু করব। আমরা খুব দ্রুত এটা নিয়ে টেন্ডার আনার চেষ্টা করব। সকলেই দল গঠনের জন্য এতে অংশগ্রহণ করতে পারবেন।

সূত্রের খবর, প্রতিটি দল ১৮ জন সদস্য নিতে পারবে। একটি দলে সর্বোচ্চ ৬ জনের বেশি বিদেশী নেওয়া যাবে না। ২০২৩ সালে মহিলা বিশ্বকাপের পরেই মহিলা আইপিএল চালু করার প্রস্তুতি নেওয়া শুরু হবে বলেও জানা যাচ্ছে। একটি মরশুমে ২০টির বেশি ম্যাচ খেলার পরকল্পনাও করছে বিসিসিআই।

উল্লেখ্য, সভাতে মহিলা আইপিএল ছাড়াও পুরুষদের ২০২৩-২০২৭ সাল ও মহিলাদের ২০২২-২০২৫ সালের ফিউচ্যার ট্যুর নিয়েও আলোচনা করা হয়। সূত্রের খবর, আইসিসি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ভারতীয় বোর্ড থেকে কার নাম পাঠানো হবে সেই বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে আগামী দু'দিনের মধ্যে পরিষ্কার হয়ে যাবে সৌরভ গাঙ্গুলী আইসিসি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন কিনা। কারণ মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ২০ অক্টোবর।

সৌরভ গাঙ্গুলি
T-20 World Cup 2022: চলতি আসরের প্রথম হ্যাটট্রিক! ইতিহাস গড়লেন ভারতীয় বংশোদ্ভূত কার্তিক মিয়াপ্পান
সৌরভ গাঙ্গুলি
Asia cup: ২০২৩ এশিয়া কাপে অংশ নেবে না ভারত! কী বললেন BCCI সচিব জয় শাহ?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in