ICC Women's WC 2022: বিশ্বকাপের জন্য মিতালি রাজের নেতৃত্বাধীন ১৫ সদস্যের দল ঘোষণা BCCI-এর

বৃহস্পতিবার মিতালি রাজের নেতৃত্বাধীন ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বোর্ড। বিশ্বকাপে মিতালির ডেপুটি হিসেবে থাকছেন হরমনপ্রীত কৌর।
ICC Women's WC 2022: বিশ্বকাপের জন্য মিতালি রাজের নেতৃত্বাধীন ১৫ সদস্যের দল ঘোষণা BCCI-এর
বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা BCCI-এরছবি BCCI-র ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

চলতি বছরের মার্চে অনুষ্ঠিত মহিলাদের ক্রিকেট বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করলো বিসিসিআই। ৬ জানুয়ারি, বৃহস্পতিবার মিতালি রাজের নেতৃত্বাধীন ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বোর্ড। বিশ্বকাপে মিতালির ডেপুটি হিসেবে থাকছেন হরমনপ্রীত কৌর। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওডিআই ও এক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। আসন্ন নিউজিল্যান্ড সিরিজের জন্যেও দল ঘোষণা করা হয়েছে।

৬ মার্চ মিতালি রাজরা তাঁদের প্রথম বিশ্বকাপ ম্যাচ খেলবেন পাকিস্তানের বিরুদ্ধে। তার আগে ১১ ফেব্রুয়ারি থেকে পাঁচ ম্যাচের ওডিআই সিরিজ খেলবে ভারতের মেয়েরা। বিশ্বকাপের দলকে অপরিবর্তি রেখেই নিউজিল্যান্ডের দল ঘোষণা করা হয়েছে।

২০২২ বিশ্বকাপের জন্য ভারতের মহিলা দল: মিতালি রাজ (অধিনায়ক), হরমনপ্রীত কৌর (সহ-অধিনায়ক), স্মৃতি মন্ধনা, শেফালি ভার্মা, ইয়াস্তিকা ভাটিয়া, দীপ্তি শর্মা, রিচা ঘোষ (উইকেটরক্ষক), স্নেহ রানা, ঝুলন গোস্বামী, পূজা বস্ত্রাকার, মেঘনা সিং, রেণুকা ঠাকুর, তানিয়া ভাটিয়া (উইকেটরক্ষক), রাজেশ্বরী গায়কোয়াড়, পুনম যাদব।

স্ট্যান্ডবাই ক্রিকেটার : সবিনেনি মেঘনা, একতা বিষ্ট, সিমরান দিল বাহাদুর।

বিশ্বকাপ এবং নিউজিল্যান্ড সফরের ওডিআই দল অপরিবর্তিত থাকছে। তবে একটি টি-টোয়েন্টির জন্য ১৬ সদস্যের একটি দল ঘোষণা করেছে বিসিসিআই। ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে চলা এই টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন হরমনপ্রীত কৌর এবং সহ অধিনায়ক হিসেবে থাকছেন স্মৃতি মন্ধনা।

একমাত্র টি-টোয়েন্টির জন্য ভারতের মহিলা স্কোয়াড: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ-অধিনায়ক), শেফালি ভার্মা, ইয়াস্তিকা ভাটিয়া, দীপ্তি শর্মা, রিচা ঘোষ (উইকেটরক্ষক), স্নেহ রানা, পূজা বস্ত্রাকার, মেঘনা সিং, রেণুকা সিং ঠাকুর, তানিয়া ভাটিয়া (উইকেটরক্ষক), রাজেশ্বরী গায়কোয়াড়, পুনম যাদব, একতা বিষ্ট, সবিনেনি মেঘনা, সিমরান দিল বাহাদুর।

বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা BCCI-এর
"আমরা করবো জয়...", নিউজিল্যান্ডের মাটিতে ঐতিহাসিক জয়ের পর আনন্দে মাতলেন টাইগাররা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in