বেতন নিয়ে ফেডারেশন ও স্টিমাচের বিবাদের মাঝেই নতুন কোচের বিজ্ঞাপন AIFF-র!

People's Reporter: বিজ্ঞাপনে বলা হয়েছে, নতুন কোচ হতে গেলে, ১০-১৫ বছরের কোচিং অভিজ্ঞতা থাকতে হবে।
AIFF
AIFFফাইল ছবি

বেতন নিয়ে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন ও ভারতের প্রাক্তন কোচ ইগর স্টিমাচ বিবাদ তুঙ্গে। চুক্তি থাকা সত্বেও স্টিমাচকে দলের খারাপ পারফরমেন্স থাকার জন্য বহিস্কার করেছে ফেডারেশন। ফেডারেশন জানিয়েছে তিন মাসের বেতন তাঁকে দেওয়া হবে। তবে স্টিমাচ হুঁশিয়ারি দিয়েছেন ১০ দিনের মধ্যে তাঁর সমস্ত বকেয়া না মেটলে আইনি পথে যাবেন তিনি। এই জটিলতার মাঝেই ফেডারেশন নতুন কোচের বিজ্ঞাপন দিয়েছে।

বিজ্ঞাপনে বলা হয়েছে, নতুন কোচ হতে গেলে, ১০-১৫ বছরের কোচিং অভিজ্ঞতা থাকতে হবে। আর বিশ্বকাপ কোয়ালিফাইতে কোচিং করানোর অভিজ্ঞতা থাকলে প্রাধান্য দেওয়া হবে। ন্যূনতম উয়েফা বা এএফসি প্রো লাইসেন্স থাকতে হবে। জাতীয় দলের প্রধান কোচ হিসেবে অভিজ্ঞতাকে প্রাধান্য দেওয়া হবে। সাথে যদি বিশ্বকাপে কোচিং করার অভিজ্ঞতা এবং মহাদেশীয় চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের অভিজ্ঞতা থাকলে আগে অগ্রাধিকার দেওয়া হবে। ফুটবল প্লেয়ার হিসেবেও অভিজ্ঞতা থাকতে হবে নয়া কোচের।

বিজ্ঞাপনে বলা না হলেও ভারত যে বিদেশী কোচ নেবে সেটা একপ্রকার স্পষ্ট। জানুয়ারিতে এএফসি এশিয়ান কাপে ব্যর্থতার পর স্টিমাচ ভারতীয় দলকে বিশ্বকাপ বাছাই পর্বের তৃতীয় রাউন্ডে তোলার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু ভারতীয় দল সম্প্রতি কুয়েত ও কাতারের কাছে হেরে দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে যায়। তার পরেই স্টিমাচকে বিদায় জানানোর সিদ্ধান্ত নেয় ফেডারেশন।

AIFF
T20 World Cup 24: ৫ দিনের মধ্যে ৩ ম্যাচ! বিশ্বকাপের সুপার এইটের সূচি দেখে হতাশ রোহিত শর্মা
AIFF
T20 World Cup 24: বিশ্বকাপে ব্যর্থ নিউজিল্যান্ড, হারের দায় নিয়ে অধিনায়কত্ব ছাড়লেন উইলিয়ামসন!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in