T20 World Cup 24: বিশ্বকাপে ব্যর্থ নিউজিল্যান্ড, হারের দায় নিয়ে অধিনায়কত্ব ছাড়লেন উইলিয়ামসন!

People's Reporter: অধিনায়কত্ব ছাড়লেন কেন উইলিয়ামসন। উইলিয়ামসনের বদলে কাকে অধিনায়ক করা হবে তা এখনও অনিশ্চিত।
কেন উইলিয়ামসন
কেন উইলিয়ামসনছবি - কেন উইলিয়ামসনের ফেসবুক পেজ

টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্যায় থেকেই বিদায় নিয়েছে নিউজিল্যান্ড। দলের ব্যর্থতার দায় নিজের কাঁধে তুলে নিয়ে কিউই দলের অধিনায়কত্ব ছাড়লেন কেন উইলিয়ামসন। পাশাপাশি বোর্ডের বার্ষিক চুক্তি থেকেও নিজেকে সরিয়ে নিয়েছেন এই তারকা ব্যাটার। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের এক বিবৃতে এমনটাই জানানো হয়েছে।

জোড়া ধাক্কা নিউজিল্যান্ড ক্রিকেট দলের জন্য। গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচ জিতে অবসরের ঘোষণা করেছিলেন তারকা পেসার ট্রেন্ট বোল্ট। এবার অধিনায়কত্ব ছাড়লেন কেন উইলিয়ামসন। উইলিয়ামসনের বদলে কাকে অধিনায়ক করা হবে তা এখনও অনিশ্চিত।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের এক বিবৃতিতে কেন উইলিয়ামসনের বক্তব্য তুলে ধরা হয়েছে। যেখানে উইলিয়ামসন বলছেন, আমি চাই নিউজিল্যান্ড দল ক্রিকেটের সমস্ত ফর্ম্যাটেই উন্নতি করুক। দলকে এগিয়ে যাওয়ার জন্য সবরকম সাহায্য করতে আমি প্রস্তুত। তবে দেশের কেন্দ্রীয় চুক্তিতে আমি থাকতে পারবো না। ওই চুক্তিতে থাকলে আমি অন্য দেশের লিগগুলিতে খেলতে পারবো না।

তিনি আরও বলেন, নিউজিল্যান্ডের হয়ে খেলতে পেরে আমি খুবই গর্বিত। আর দলকে সেরা কিছু দেওয়ার চিন্তাধারায় একটুও কোনও পরিবর্তন আসেনি। তবে ক্রিকেটের বাইরেও আমার একটা জীবন আছে। আমার পরিবার রয়েছে। তাঁদের সাথে সময় কাটানোও আমার কাছে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

তবে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড সূত্রে খবর, উইলিয়ামসন কেবল ২০২৪-২৫ অর্থাৎ এক মরসুমের জন্য কেন্দ্রীয় চুক্তি থেকে নিজের নাম প্রত্যাহার করেছেন। পরের মরসুমগুলি থেকে সম্ভবত তাঁকে ফের পাওয়া যাবে।

চলতি বিশ্বকাপে গ্রুপ সি-তে ছিল নিউজিল্যান্ড। আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, উগান্ডা এবং পাপুয়া নিউ গিনিও ছিল। নিউজিল্যান্ড জয় পেয়েছে কেবল পাপুয়া নিউ গিনি এবং উগান্ডার বিরুদ্ধে। এই গ্রুপ থেকে শেষ আটে উঠেছে ওয়েস্ট ইন্ডিজ এবং অফগানিস্তান।

কেন উইলিয়ামসন
BCCI: ভারতীয় ক্রিকেট দলের কোচের জন্য ইন্টারভিউ দিলেন গম্ভীর! প্রাক্তন তারকার নামেই কি সিলমোহর?
কেন উইলিয়ামসন
T20 World Cup 2024: আফগানিস্তানের বিরুদ্ধে একগুচ্ছ রেকর্ড ওয়েস্ট ইন্ডিজের! দেখুন একনজরে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in