AFC U-17 Asian Cup: সৌদির কাছে ২-১ গোলে হেরেও যোগ্যতা অর্জন ভারতের

ভারত তাদের আগের তিনটি ম্যাচে জয় অর্জন করে। তাই সৌদি আরবের কাছে হারলেও এএফসি এশিয়ান কাপের যোগ্যতা নিশ্চিত করে ফেলেছে বিবিয়ানোর দল।
এএফসি অনুর্ধ্ব-১৭ এশিয়ান কাপ ২০২৩-এর যোগ্যতা অর্জন করলো ভারত।
এএফসি অনুর্ধ্ব-১৭ এশিয়ান কাপ ২০২৩-এর যোগ্যতা অর্জন করলো ভারত।ছবি সংগৃহীত

'এএফসি অনুর্ধ্ব-১৭ এশিয়ান কাপ ২০২৩'- এর যোগ্যতা অর্জন করলো ভারত। দাম্মামের প্রিন্স মোহাম্মদ বিন ফাহদ স্টেডিয়ামে চূড়ান্ত যোগ্যতা অর্জনের ম্যাচে স্বাগতিক সৌদি আরবের কাছে হারলেও এই মার্কি ইভেন্টের টিকিট পেয়ে গিয়েছে ভারতের তরুণরা। এই টুর্নামেন্টের যোগ্যতা অর্জন পর্বে দশটি গ্রুপের মধ্যে সেরা ছয় দ্বিতীয় স্থানাধিকারী দলের মধ্যে একটিতে থেকে নিজেদের জায়গা পাকা করে নিয়েছে ভারত।

যোগ্যতা অর্জনের চূড়ান্ত ম্যাচে সৌদি আরবের কাছে ২-১ গোলে হারের মুখ দেখেছে ভারত। এই ম্যাচের ২২তম মিনিটে সৌদির তরুণ ফুটবলার হাজি দুর্দান্ত এক গোলে লীড এনে দেয় শীর্ষে থাকা সৌদি আরবকে। দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটের মাথায় হাজির গোলেই আবার ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। নির্ধারিত সময়ে গোল করতে ব্যর্থ হওয়া ভারতীয় দল রেফারির শেষ বাঁশি বাজানোর ঠিক আগের মুহূর্তে একটি গোল করে বসে। ৯৫ তম মিনিটে ভারতের হয়ে গোলটি করেন থাংলালসুন গ্যাংতে।

এদিন ভারতের সামনে সুযোগ ছিল বেশ কয়েকটি গোল করার। তবে সুযোগ পেয়েও তা কাজে লাগাতে ব্যর্থ হয়। শুরুতেই থাংলালসুন গ্যাংতে সৌদির ডি বক্সের ভেতর বল পান। তবে তাঁর বলটি কাজে লাগানোর আগেই তা ক্লিয়ার করে দেয় বিপক্ষ দল। লালপেখলুয়া দুর্দান্ত ক্রস থেকে বল পেয়ে গোল করার সুযোগ পেয়েছিলেন কোরো সিং-ও। তবে তিনিও গোল করতে ব্যর্থ হন। ঘুরে তালাল হাজি গোল করে ভারতকে ব্যাকফুটে ঠেলে দেন।

ভারত তাদের আগের তিনটি ম্যাচে জয় অর্জন করে। মালদ্বীপকে ৫-০ গোলে পরাজিত করেছিল বিবিয়ানোর ছেলেরা। এরপর কুয়েতকে তিন গোলে হারানোর পর মায়ানমারের বিপক্ষে ৪-১ ব্যবধানে বড় জয় তুলে নেয়। এই তিন ম্যাচে বড় জয় অর্জন করে ভারত টুর্নামেন্টে নিজেদের জায়গা পাকা করার দিকে এগিয়ে যায়। তাই সৌদি আরবের কাছে হারলেও এএফসি এশিয়ান কাপের যোগ্যতা নিশ্চিত করে ফেলেছে বিবিয়ানোর দল।

এএফসি অনুর্ধ্ব-১৭ এশিয়ান কাপ ২০২৩-এর যোগ্যতা অর্জন করলো ভারত।
CR7: ক্লাব কেরিয়ারে ৭০০ গোলের নজির গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো
এএফসি অনুর্ধ্ব-১৭ এশিয়ান কাপ ২০২৩-এর যোগ্যতা অর্জন করলো ভারত।
Delhi: মুসলিমদের থেকে কিছু কিনবেন না, কোনও কাজ করাবেন না - জনতাকে শপথ বাক্য পাঠ করালেন BJP সাংসদ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in