Delhi: মুসলিমদের থেকে কিছু কিনবেন না, কোনও কাজ করাবেন না - জনতাকে শপথ বাক্য পাঠ করালেন BJP সাংসদ

এই বিষয়ে শপথ বাক্য পাঠ করাতেও উদ্যোগী হন বিজেপি সাংসদ। জনতার উদ্দেশ্যে তিনি বলেন, "আমার সাথে সাথে বলুন - আমরা ওদের সম্পূর্ণ বয়কট করবো।" উপস্থিত জনতাও এর উত্তরে উচ্চস্বরে বলেন, "হ্যাঁ আমরা তাই করবো।"
বক্তৃতা রাখছেন পরভেশ সহিব সিং ভার্মা
বক্তৃতা রাখছেন পরভেশ সহিব সিং ভার্মাছবি সৌজন্যে - Sabrang India

মুসলিমদের 'শায়েস্তা' করতে চাইলে তাদের 'সম্পূর্ণ বয়কট' করুন। এমনই নিদান দিলেন দিল্লির বিজেপি সাংসদ পরভেশ সহিব সিং ভার্মা। মুসলিমদের থেকে কিছু না কেনার বা তাদের কোনও কাজ না দেওয়ার শপথ বাক্যও পাঠ করালেন তিনি। বিজেপি সাংসদের এই মন্তব্য ঘিরে তীব্র বিতর্ক শুরু হয়েছে জাতীয় রাজনীতিতে।

রবিবার উত্তর পূর্ব দিল্লির দিলশাদ গার্ডেনে বিশ্ব হিন্দু পরিষদ আয়োজিত বিরাট হিন্দু সভা নামের একটি অনুষ্ঠানে এই মন্তব্য করেন পরভেশ ভার্মা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে তাঁকে বলতে দেখা গেছে, "আপনি যদি তাদের মন-মাথা ঠিক করতে চান, আপনি যদি তাদের শায়েস্তা করতে চান, তাহলে একটাই উপায় - সম্পূর্ণ বয়কট। ওরা যদি সবজি বিক্রি করেন, আপনি ওদের কাছ থেকে সবজি কিনবেন না। ওরা যদি মাংসের দোকান খোলেন, তাহলে পুরসভাকে বলে ওদের লাইসেন্স বাতিল করে দেওয়া হবে।  আমার মন্তব্যের সাথে আপনারা যদি সহমত হন তাহলে হাত উপরের দিকে তুলুন।" (যদিও এই ভিডিওর সত্যতা যাচাই করেনি পিপলস রিপোর্টার)।

এই বিষয়ে শপথ বাক্য পাঠ করাতেও উদ্যোগী হন বিজেপি সাংসদ। জনতার উদ্দেশ্যে তিনি বলেন, "আমার সাথে সাথে বলুন - আমরা ওদের সম্পূর্ণ বয়কট করবো। আমরা ওদের দোকান থেকে কিছু কিনবো না। ওদের কোনও কাজ দেব না।" উপস্থিত জনতাও এর উত্তরে উচ্চস্বরে বলেন, "হ্যাঁ, আমরা তাই করবো।"

যদিও নির্দিষ্ট কোনও সম্প্রদায়ের নাম উল্লেখ করেননি ভার্মা। তবে তাঁর এই মন্তব্য নিয়ে ইতিমধ্যেই তীব্র সমালোচনা শুরু হয়েছে। YSR-এর টুইটার হ্যান্ডেল থেকে লেখা হয়, "হিপোক্রেসি। মোদী বলছেন, তিনি ইসলামের বিরুদ্ধে না এবং একজন প্রকৃত হিন্দু কখনও ইসলামের বিরোধিতা করতে পারেন না। আজ বিজেপির এক সাংসদ প্রকাশ্যে মুসলমানদের বয়কট করার আহ্বান জানিয়েছেন।"

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সাংবাদিক রানা আয়ুব বিজেপি সংসদের মন্তব্যের ভিডিও টুইটারে শেয়ার করে লেখেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের এক শীর্ষস্থানীয় নেতা প্রকাশ্য দিবালোকে মুসলিমদের বয়কট করার ডাক দিচ্ছেন। অন্যদিকে ভারতের বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর পশ্চিমী মিডিয়াকে দায়ী করছেন ভারতকে বদনাম করার জন্য। প্রতিদিন একটু একটু করে ফ্যাসিবাদের অন্ধকার অতল গহ্বরে তলিয়ে যাচ্ছে ভারত।“

বক্তৃতা রাখছেন পরভেশ সহিব সিং ভার্মা
Cattle Smuggling: CBI চার্জশিটে অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে সাক্ষী হিসেবে নাম শতাব্দী রায়ের!
বক্তৃতা রাখছেন পরভেশ সহিব সিং ভার্মা
Child Marriage: বাড়ছে বাল্যবিবাহ! কেন্দ্রীয় পরিসংখ্যানে শীর্ষে ঝাড়খণ্ড, দ্বিতীয় পশ্চিমবঙ্গ
বক্তৃতা রাখছেন পরভেশ সহিব সিং ভার্মা
শিক্ষার প্রধান মাধ্যম হবে হিন্দি! চাকরির নিয়োগ সহ একাধিক স্তরে হিন্দি বাধত্যামূলক!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in