AFC Cup: মোহনবাগানের বিরুদ্ধে নামার আগে চিন্তায় হায়দরাবাদ কোচ, কিন্তু কেন?

পরিসংখ্যান বলছে মোট দশবার মুখোমুখি হয়েছে দুই দল। তাতে মোহনবাগান জিতেছে চারবার। দু'বার জিতেছে হায়দরাবাদ এবং ড্র হয়েছে চারবার।
প্র্যাকটিসে হায়দরাবাদের ফুটবলাররা
প্র্যাকটিসে হায়দরাবাদের ফুটবলাররাছবি - হায়দরাবাদ এফসির ফেসবুক পেজ

বুধবার এএফসি কাপ বাছাই পর্বে মুখোমুখি হবে এটিকে মোহনবাগান এবং হায়দরাবাদ এফসি। খাতায় কলমে মোহনবাগান এগিয়ে থাকলেও হায়দরাবাদকে হালকা ভাবে নিচ্ছেন না কোচ হুয়ান ফেরান্দো।

কেরালার কোঝিকোড়ের ইএমএস কর্পোরেশন স্টেডিয়ামে হায়দরাবাদের বিপক্ষে খেলবে মোহনবাগান। পরিসংখ্যান বলছে মোট দশবার মুখোমুখি হয়েছে দুই দল। তাতে মোহনবাগান জিতেছে চারবার। দু'বার জিতেছে হায়দরাবাদ এবং ড্র হয়েছে চারবার। তবে বিশেষজ্ঞদের মতে পরিসংখ্যান শেষ কথা নয়। এই ধরণের হাইভোল্টেজ ম্যাচে যে দল স্নায়ুর চাপ ধরে রাখতে পারবে তারা জয়লাভ করবে।

বাগান কোচ হুয়ান ফেরান্দো বলেন, গত তিন মরশুম ধরেই হায়দরাবাদ যথেষ্ট ভাল জায়গায় থাকছে। সেরা দুই-তিনের মধ্যেই থেকেছে ওরা। গত মরশুমে এক নম্বর জায়গায় থাকার জন্য মুম্বইয়ের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করেছে। ওরা খুব সঙ্ঘবদ্ধ এবং শক্তিশালী দল। আমাদের খুব সাবধান থাকতে হবে। ম্যাচটা সহজ হবে না।

হায়দরাবাদের কোচ মানোলো মার্কেজ বলেন, এর আগেও বহুবার দুই দল মুখোমুখি হয়েছে। আমাদের লড়াইটা হবে রক্ষণ বনাম রক্ষণ। কারণ ওদের দলেও যেমন সেরা ডিফেন্ডাররা রয়েছে আমাদের দলেও আছে। তবে ওদের খেলার ধরণটা আগের থেকে কিছুটা পরবর্তন করেছে। আমরাও লড়াইয়ের জন্য প্রস্তুত।

ম্যাচ নিয়ে আত্মবিশ্বাসী হলেও হায়দরাবাদ কোচকে চিন্তায় রেখেছে দলের দুই প্রধান গোলপকিপার না থাকা। লক্ষ্মীকান্ত কাট্টিমণি অসুস্থ এবং গুরমিত সিং সাসপেন্ড রয়েছেন। ফলে কিছুটা হলেও অ্যাডভান্টেজে এটিকে মোহনবাগান।

প্র্যাকটিসে হায়দরাবাদের ফুটবলাররা
রক্ষণভাগ মজবুত করতে এই ২ ভারতীয় ডিফেন্ডারকে দলে নিতে চাইছে মোহনবাগান
প্র্যাকটিসে হায়দরাবাদের ফুটবলাররা
ICC: টেস্ট চ্যাম্পিয়নশীপ ফাইনালের আগে সুখবর ভারতীয় শিবিরে, টেস্ট র‍্যাঙ্কিং-এ শীর্ষ স্থানে রোহিতরা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in