Andreas Brehme: প্রয়াত ১৯৯০ বিশ্বকাপ ফাইনালের নায়ক ব্রেমে! তাঁর গোলেই স্বপ্নভঙ্গ হয়েছিল মারাদোনার

People's Reporter: একাধিক সংবাদমাধ্যম সূত্রে খবর, মঙ্গলবার নিজের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আন্দ্রেস ব্রেমে। হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এই তারকার।
প্রয়াত আন্দ্রেস ব্রেমে
প্রয়াত আন্দ্রেস ব্রেমেছবি - সংগৃহীত

৬৩ বছর বয়সে প্রয়াত হলেন ১৯৯০ বিশ্বকাপ ফাইনালের নায়ক আন্দ্রেস ব্রেমে। তাঁর করা একমাত্র গোলেই মারাদোনার আর্জেন্টিনা হেরেছিল ফাইনালে। একাধিক সংবাদমাধ্যম সূত্রে খবর, মঙ্গলবার নিজের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আন্দ্রেস ব্রেমে। হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এই তারকার। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ গোটা ফুটবল মহল।

১৯৯০ ফুটবল বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল পশ্চিম জার্মানি এবং আর্জেন্টিনা। আয়োজক দেশ ছিল ইটালি। ৮ জুলাই ছিল ফাইনাল ম্যাচ। ম্যাচের ৮৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন আন্দ্রেস ব্রেমে। তাঁর গোলেই বিশ্বসেরা হয়েছিল পশ্চিম জার্মানি।

দেশের হয়ে মোট ৮৬টি ম্যাচ খেলেছিলেন ব্রেমে। ৮টি গোলও রয়েছে তাঁর নামে। এছাড়া বায়ার্ন মিউনিখ, ইন্টার মিলানের হয়ে লিগ খেতাবও জিতেছিলেন। ১৯৮৬-৮৮ সাল পর্যন্ত বায়ার্নে ছিলেন আন্দ্রেস ব্রেমে। ১৯৮১-১৯৮৬ এবং ১৯৯৩-৯৮ সাল পর্যন্ত কাইজারস্লটার্ন-র হয়ে খেলেছিলেন তিনি। ১৯৮৮-১৯৯২ পর্যন্ত খেলেছিলেন ইন্টার মিলানে।

তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছে বায়ার্ন মিউনিখ। জার্মান ক্লাবের পক্ষ থেকে বলা হয়, এফ বায়ার্ন তারকা ফুটবলারের মৃত্যুতে গভীরভাবে শোকাহত। আন্দ্রেস ব্রেমে চিরকাল আমাদের হৃদয়ে থাকবেন। তিনি চিরদিন বায়ার্ন পরিবারের একজন সদস্য হিসেবেই থাকবেন।

প্রয়াত আন্দ্রেস ব্রেমে
Manoj Tiwari: ভারতীয় ক্রিকেট বোর্ড চালাচ্ছে রাজনীতির লোকেরা! অবসর নিয়েই বিস্ফোরক মনোজ তিওয়ারি
প্রয়াত আন্দ্রেস ব্রেমে
Kylian Mbappe: অপেক্ষার অবসান, PSG ছেড়ে রিয়েল মাদ্রিদে এমবাপ্পে!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in