বাইজু রবীন্দ্রনের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি
বাইজু রবীন্দ্রনের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারিগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

Byju's: আর্থিক তছরুপের অভিযোগে বাইজুস প্রতিষ্ঠাতার বিরুদ্ধে জারি লুক আউট নোটিশ!

People's Reporter: বাইজুস-এর বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে। ইডি সূত্রে খবর, কোম্পানিটিতে প্রচুর পরিমাণে বিদেশি বিনিয়োগ হয়েছিল।

এডু টেক সংস্থা বাইজুস-এর প্রতিষ্ঠাতা বাইজু রবীন্দ্রনের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করলো ইডি। অভিবাসন দপ্তরের কাছে নোটিশ জারির আবেদন জানিয়েছিল ইডি। সেই আবেদনে সাড়া দিয়েছে অভিবাসন দপ্তর। ফলে ভারত থেকে বিদেশে পালিয়ে যেতে পারবেন না বাইজু রবীন্দ্রন।

বাইজুস-এর বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে। ইডি সূত্রে খবর, কোম্পানিতে প্রচুর পরিমাণে বিদেশি বিনিয়োগ হয়েছিল। ২০১১ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত বাইজু ২৮ হাজার কোটি টাকার বিদেশী বিনিয়োগ লাভ করেছিল। সেই বিদেশী বিনিয়োগ নিয়েই বেনিয়ম করেছে বলে বাইজুস সংস্থার বিরুদ্ধে অভিযোগ।

যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছে বাইজুস। সংস্থার দাবি তাদের তরফ থেকে কোনও আর্থিক তছরুপ করা হয়নি। সমস্ত নথি কেন্দ্রীয় সংস্থা চাইলে যাচাই করে নিতে পারে। বাইজু নিজের অবস্থানে অনড় হলেও সংস্থার বিরুদ্ধে অভিযোগ এনেছে বিনিয়োগকারীরাই। যার মধ্যে একাধিক মার্কিন বিনিয়োগকারীও আছেন।

অন্যদিকে, ২৩ ফেব্রুয়ারি সাধারণ সভা রয়েছে বাইজুস-এর। তার আগেই লুক আউট নোটিশ জারি হওয়ায় বেশ চাপে বাইজু রবীন্দ্রন। সাধারণ সভা স্থগিত রাখার জন্য কর্ণাটক হাইকোর্টের দ্বারস্থ হয় সংস্থাটি। কিন্তু হাইকোর্ট বাইজুর সেই আবেদন খারিজ করেছে। সাথে হাইকোর্ট এও জানিয়েছে যে সভায় পাশ হওয়া কোনো প্রস্তাব পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত কার্যকর করা হবে না। মামলাটির পরবর্তী শুনানি হবে ১৩ মার্চ।

বাইজু রবীন্দ্রনের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি
Kerala: মহিলাদের আর্থিক স্বাধীনতা সবথেকে গুরুত্বপূর্ণ - বেতনে সমতা আনতে উদ্যোগী বিজয়ন সরকার
বাইজু রবীন্দ্রনের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি
Argentina: রেল ধর্মঘটে স্তব্ধ আর্জেন্টিনা - মজুরি বৃদ্ধির দাবিতে আন্দোলনে স্বাস্থ্য, শিক্ষা কর্মীরাও

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in