Elon Musk: বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির স্থান হারানোর পথে, ট্যুইটার কাঁটায় বিদ্ধ এলন মাস্ক

দ্য গার্ডিয়ান জানিয়েছে, বৈদ্যুতিক গাড়ি কোম্পানির শেয়ার ১৩ এপ্রিল $৩৪০.৭৯ ডলারে লেনদেন করে। এর ঠিক আগের দিন এলন মাস্ক টুইটার $৪৩.৪ বিলিয়ন ডলারে ট্যুইটার কিনতে চলেছেন বলে জানা যায়।
এলন মাস্ক
এলন মাস্কগ্রাফিক্স সুমিত্রা নন্দন

টেসলা-র প্রতিষ্ঠাতা এলন মাস্ক, এপ্রিল মাসে টুইটারের জন্য বিড করার পর থেকে প্রায় অর্ধেক বাজার মূল্য হারিয়েছেন। তাঁর মোট সম্পদের মূল্য কমেছে প্রায় $৭০ বিলিয়ন। যার ফলে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির স্থান হারাতে চলেছেন তিনি।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, বৈদ্যুতিক গাড়ি কোম্পানির শেয়ার ১৩ এপ্রিল $৩৪০.৭৯ ডলারে লেনদেন করে। এর ঠিক আগের দিন এলন মাস্ক টুইটার $৪৩.৪ বিলিয়ন ডলারে ট্যুইটার কিনতে চলেছেন বলে জানা যায়। যে খবর বাজার ভালোভাবে নেয়নি বলেই মনে করছেন বিশেষজ্ঞ মহল। কারণ এরপর থেকে টেসলার শেয়ারের দাম ৪৯ শতাংশ কমে $১৭৩.৪৪ ডলার হয়ে যায়।

এছাড়াও সাংহাইতে টেসলার একটি কারখানায় উৎপাদন বিঘ্নিত হওয়াতেও উদ্বেগ তৈরি হয়। টেসলার সর্বেসর্বা মাস্ক এপ্রিল মাসে টেসলার ২০ বিলিয়ন ডলারের শেয়ার বিক্রি করেন ট্যুইটার বাইআউট ফান্ডের জন্য।

এই মুহূর্তে বিশ্বের সবথেকে ধনী ব্যক্তির তকমা হারানোর মুখে মাস্ক। ফ্রান্সের বার্নার্ড আর্নল্ট, বিলাসবহুল গ্রুপ LVMH-এর প্রধান নির্বাহী, মাস্ককে পেছনে ফেলে এগিয়ে গেছেন। গত বুধবার শেয়ার বাজারের ওঠানামায় আর্নল্ট কিছু সময়ের জন্য শীর্ষস্থান দখল করে বলে জানিয়েছে দ্য গার্ডিয়ান।

মাস্ক তার টুইটার টেকওভার সম্পর্কে বলেছেন: "একটি সর্বজনীন প্ল্যাটফর্মের সঙ্গে যুক্ত থাকা, যা ব্যাপকভাবে বিশ্বস্ত এবং অন্তর্ভুক্ত করা সভ্যতার ভবিষ্যতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।"

যদিও, টেসলার শেয়ারহোল্ডাররা এই ঘটনায় উদ্বিগ্ন। মাস্ক কীভাবে তার সময়কে সোশ্যাল মিডিয়া সাইট এবং রকেট কোম্পানি স্পেসএক্সের মতো তার অন্যান্য উদ্যোগের মধ্যে ভাগ করছেন তা নিয়ে আলোচনা চলছে এবং তাদের এক অংশের মতে টুইটার চালানো খুব বেশি বিরক্তিকর।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, ট্যুইটার গত বছর $২২১ মিলিয়ন নীট ক্ষতির সম্মুখীন হয়েছে। এখন দেখার ধনকুবের এলন মাস্ক কীভাবে ট্যুইটারকে লাভজনক সংস্থায় রূপান্তরিত করতে পারেন।

- with IANS inputs

এলন মাস্ক
Elon Musk: ট্যুইটারে গণছাঁটাই - তড়িঘড়ি সাফাই দিলেন এলন মাস্ক
এলন মাস্ক
Elon Musk: বিজ্ঞপ্তি ছাড়া গণছাঁটাই, 'টেসলা'র বিরুদ্ধে মামলা বরখাস্ত হওয়া কর্মীদের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in