WB Panchayet Polls: মনোনয়নের আগেই দিনহাটায় তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ, আহত দুই

শনিবার দিনহাটার ওকরাবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকার কাউরাই এলাকায় তৃণমূলের গোষ্ঠী কোন্দলে গুলি চালনার অভিযোগ ওঠে। ঘটনায় আহত দুই তৃণমূল কর্মী লিপটন হক ও সাদ্দাম হোসেনকে দিনহাটা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দিনহাটায় আহত তৃণমূল কর্মী
দিনহাটায় আহত তৃণমূল কর্মীছবি সংগৃহীত

পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন পর্ব শুরু হতেই রাজ্য জুড়ে শুরু হয়েছে বিক্ষিপ্ত সংঘর্ষ। একদিকে যেমন শাসকদলের বিরুদ্ধে বিরোধীদের মনোনয়ন পেশে বাধার অভিযোগ উঠেছে, তেমনই অন্যদিকে রাজ্যের একাধিক জায়গায় শাসকদলের গোষ্ঠীকোন্দল মাত্রা ছাড়িয়েছে। শনিবার রাতে এমনই এক ঘটনার সাক্ষী থাকলো কোচবিহারের দিনহাটা।

শনিবার দিনহাটার ওকরাবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকার কাউরাই এলাকায় তৃণমূলের গোষ্ঠী কোন্দলে গুলি চালনার অভিযোগ ওঠে। ঘটনায় আহত দুই তৃণমূল কর্মী লিপটন হক ও সাদ্দাম হোসেনকে দিনহাটা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঁদের মধ্যে লিপটন হকের আঘাত গুরুতর। তাঁর অবস্থার অবনতি হওয়ায় তাঁকে কোচবিহারের মহারাজ জিতেন্দ্র নারায়ণ মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়েছে। মনোনয়নপত্র জমা দেওয়া নিয়ে গন্ডগোলের জেরেই গুলি চলে বলে অভিযোগ উঠলেও পুলিশের পক্ষ থেকে গুলিচালনার কথা স্বীকার করা হয়নি।

স্থানীয় সূত্র অনুসারে, একই বুথ থেকে লিপটন হক এবং সাদ্দাম হোসেন তৃণমূলের প্রার্থী হবার দাবিদার। তা নিয়েই বচসা বাধে দু’পক্ষের এবং গুলি চলে। পাশাপাশি বোমাবাজি এবং ভাঙচুর হয়। পুলিশ গুলি চালনার অভিযোগ স্বীকার না করলেও, লিপটনের পরিবার সূত্রে গুলি চালনার কথা জানানো হয়েছে।

কোচবিহারের অতিরিক্ত পুলিশ সুপার কুমার সানি রাজ জানিয়েছেন, মনোনয়ন জমা নিয়ে দু’পক্ষের মধ্যে বচসা বাধে। গণ্ডগোলের জেরে দুই ব্যক্তি মাথায় সামান্য আঘাত পেয়েছেন। এঁদের দু’জনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে গুলি চালনার কোনো ঘটনা ঘটেনি।

ঘটনা প্রসঙ্গে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ বলেন, এই ঘটনার সঙ্গে দলের কোনো যোগ নেই। তৃণমূল এখনও কোনো প্রার্থী ঘোষণা করেনি। এখনও পর্যন্ত তৃণমূলের কেউ মনোনয়ন জমা দেয়নি। তাহলে প্রার্থী হবে কী করে? এই ঘটনার পেছনে কোনো গোষ্ঠীদ্বন্দ্ব নেই বলেও তিনি জানিয়েছেন।

দিনহাটায় আহত তৃণমূল কর্মী
WB Panchayet Polls: এক নজরে দ্বিতীয় দিনের মনোনয়নে যেখানে যেখানে অশান্তি
দিনহাটায় আহত তৃণমূল কর্মী
প্রধানমন্ত্রী রোজগার মেলা বন্ধ রাখার নির্দেশ রাজ্য নির্বাচন কমিশনের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in