প্রধানমন্ত্রী রোজগার মেলা বন্ধ রাখার নির্দেশ রাজ্য নির্বাচন কমিশনের

নির্বাচন কমিশন সূত্রে খবর, রাজ্যে পঞ্চায়েত ভোটের দিনক্ষণ ঘোষণা করা হয়ে গেছে। গোটা রাজ্যজুড়ে আদর্শ আচরণবিধি লাগু হয়ে গেছে। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী রোজগার মেলা অনুষ্ঠানের অনুমতি দেওয়া সম্ভব না।
প্রধানমন্ত্রী রোজগার মেলা বন্ধ রাখার নির্দেশ রাজ্য নির্বাচন কমিশনের
প্রতীকী ছবি

প্রধানমন্ত্রী রোজগার মেলা অনুষ্ঠান বন্ধ করার নির্দেশ দিল রাজ্য নির্বাচন কমিশন। আগামী ১৩ জুন নেতাজি ইনডোর স্টেডিয়ামে এই অনুষ্ঠানের আয়োজিত হওয়ার কথা ছিল। সেই অনুষ্ঠান বন্ধ করার নির্দেশ দিল নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন সূত্রে খবর, রাজ্যে পঞ্চায়েত ভোটের দিনক্ষণ ঘোষণা করা হয়ে গেছে। গোটা রাজ্যজুড়ে আদর্শ আচরণবিধি লাগু হয়ে গেছে। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী রোজগার মেলা অনুষ্ঠানের অনুমতি দেওয়া সম্ভব না। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ইতিমধ্যেই বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে। নির্বাচন মিটলে ফের রোজগার মেলার আয়োজন করা যাবে বলে জানিয়েছে কমিশন।

রোজগার মেলাকে গেরুয়া শিবির প্রচারের হাতিয়ার করতে পারে বলে মনে করেছিল রাজনৈতিক মহল। এমনকি বঙ্গসফরে এসে প্রধানমন্ত্রী নেরন্দ্র মোদিও ওই রোজগার মেলায় অংশ নিতে পারেন বলে শোনা গিয়েছিল। কিন্তু আচমাকা পঞ্চায়েত ভোট ঘোষণা করে দেওয়ায় এই সমস্ত পরিকল্পনা বন্ধ হয়ে গেল। নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তে হতাশ পদ্ম শিবির।

দীর্ঘ টানাপোড়েনের পর রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের দিন ক্ষণ ঘোষণা হয়েছে। আগামী ৮ জুলাই একদফায় নির্বাচন। শুক্রবার থেকে মনোনয়ন জমা দেওয়া শুরু হয়ে গেছে। গতকাল এবং আজ – দুদিনই জেলায় জেলায় মনোনয়ন পর্বকে ঘিরে অশান্তির খবর সামনে এসেছে। গতকাল মুর্শিদাবাদে এক কংগ্রেস কর্মীকে গুলি করে হত্যা করার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। ইতিমধ্যেই রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে সমস্ত ঘটনার রিপোর্ট তলব করা হয়েছে। আবার অশান্তির খবরের জেরে নবনিযুক্ত রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে তলব করেছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস।  

প্রধানমন্ত্রী রোজগার মেলা বন্ধ রাখার নির্দেশ রাজ্য নির্বাচন কমিশনের
WB Panchayet Polls: মনোনয়ন জমার দ্বিতীয় দিনেও জেলায় জেলায় বাম তৃণমূল সংঘর্ষ, রিপোর্ট তলব কমিশনের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in