WB Panchayet Polls: মনোনয়ন জমার দ্বিতীয় দিনেও জেলায় জেলায় বাম তৃণমূল সংঘর্ষ, রিপোর্ট তলব কমিশনের

শুক্রবার রাতে মুর্শিদাবাদে এক কংগ্রেস কর্মীকে গুলি করে হত্যার ঘটনা ঘটেছে। এই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে সরাসরি অভিযোগ তুলেছে কংগ্রেস। রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে সমস্ত ঘটনার রিপোর্ট তলব করা হয়েছে।
মুর্শিদাবাদের রাণীনগরে মনোনয়ন জমা দেওয়া নিয়ে বাম কংগ্রেস সংঘর্ষ
মুর্শিদাবাদের রাণীনগরে মনোনয়ন জমা দেওয়া নিয়ে বাম কংগ্রেস সংঘর্ষ ছবি ঘটনার ভিডিও থেকে স্ক্রীনশট

রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের মনোনয়নের দ্বিতীয় দিনেও অব্যাহত সংঘর্ষ। জেলায় জেলায় মনোনয়ন জমা দেওয়া নিয়ে শুক্রবারের পর শনিবারও চলছে সংঘর্ষ। গতকাল রাতেই মুর্শিদাবাদে এক কংগ্রেস কর্মীকে গুলি করে হত্যার ঘটনা সামনে এসেছে। যে ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে সরাসরি অভিযোগ তুলেছে কংগ্রেস। ইতিমধ্যেই রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে সমস্ত ঘটনার রিপোর্ট তলব করা হয়েছে।

শুক্রবার রাতে মুর্শিদাবাদের খড়গ্রামের রতনপুর পঞ্চায়েত এলাকায় কংগ্রেস কর্মী ফুলচাঁদ শেখকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে হত্যা করা হয়। আহত হন আরও তিন জন। এই ঘটনায় এখনও পর্যন্ত দুই ব্যক্তিকে আটক করা হয়েছে। শনিবার সকালে নিহত কংগ্রেস কর্মীর পরিবারের সঙ্গে দেখা করেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। ঘটনাস্থলে গিয়ে তিনি বলেন, খড়গ্রাম পুলিশের মদতে এই ঘটনা ঘটেছে। এই খুনের ঘটনায় জেলা পুলিশের কাছে রিপোর্ট তলব করেছে রাজ্য নির্বাচন কমিশন। কংগ্রেসের পক্ষ থেকে এই ঘটনায় রাজ্যের শাসক দলের বিরুদ্ধে অভিযোগ আনা হলেও তৃণমূল সেই অভিযোগ অস্বীকার করেছে।

শনিবার সকালে মুর্শিদাবাদের ডোমকল, খড়গ্রাম সহ একাধিক অঞ্চল থেকে সংঘর্ষের খবর এসেছে। ডোমকল ব্লক অফিসে ঢোকার মুখে বাম ও কংগ্রেস নেতা কর্মীদের আটকে রেখে মনোনয়ন জমা দিতে বাধা দেবার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। এরপরেই বিডিও অফিস চত্বরে বাম তৃণমূল কর্মীদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। বামেদের পক্ষ থেকে তাদের এক কর্মী আহত হয়েছেন বলে জানানো হয়েছে। শনিবারই ডোমকলের সারাংপুর অঞ্চলের তৃণমূল সভাপতি বাসির মোল্লাকে আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার করা হয়েছে। তিনি বিরোধী প্রার্থীদের মনোনয়ন জমা দেওয়ায় বাধা দিচ্ছিলেন বলে অভিযোগ।

বীরভূমের লাভপুরে মনোনয়ন জমা দেওয়া নিয়ে সংঘর্ষ বেধে যায় তৃণমূলের সঙ্গে বিজেপি কর্মীদের। তৃণমূল কর্মীরা তাঁদের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ বিজেপির।

শুক্রবার মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে ধুন্ধুমার বেধে যায় মুর্শিদাবাদের ইসলামপুরে। রানীনগর ১নং ব্লকের সিপিআইএম কর্মীরা ইসলামপুর বিডিও অফিসে মনোনয়ন জমা করতে এসে তৃণমূল কর্মীদের বাধার মুখে পড়ে। এরপর তৃণমূল কর্মীদের লাঠি নিয়ে তাড়া করে সিপিআইএম কর্মীরা। বিডিও অফিসের সামনে তৃণমূল কর্মীদের অস্থায়ী ছাউনি ভেঙে দেবার অভিযোগ ওঠে বামেদের বিরুদ্ধে। ঘটনাস্থলে থাকা মোটর সাইকেল, চেয়ার টেবিল ভাঙচুর করে উত্তেজিত জনতা। পরে ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী এসে পরিস্থিতি সামাল দেয়।

আরও পড়ুন

মুর্শিদাবাদের রাণীনগরে মনোনয়ন জমা দেওয়া নিয়ে বাম কংগ্রেস সংঘর্ষ
পঞ্চায়েত ভোট ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই বিরোধী দলের কর্মী খুনের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে
মুর্শিদাবাদের রাণীনগরে মনোনয়ন জমা দেওয়া নিয়ে বাম কংগ্রেস সংঘর্ষ
পঞ্চায়েতের মনোনয়ন জমার প্রথম দিনই জেলায় জেলায় অশান্তি, প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বও

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in