আরাবুলের গ্রামেই ধরাশায়ী তৃণমূল, পঞ্চায়েতের দখল নিল জমি রক্ষা কমিটি-ISF জোট

ভাঙড়ের পোলেরহাট ২ নম্বর পঞ্চায়েতের আসন সংখ্যা ২৪। তার মধ্যে তৃণমূল জিতেছে মাত্র ১টি আসনে। বাকি সবক'টিতেই আইএসএফ ও জমি রক্ষা কমিটির জোট জয়ী হয়েছে।
আরাবুল ইসলাম
আরাবুল ইসলামছবি - সংগৃহীত

আরাবুল গড়ে হারতে হলো তৃণমূলকে। ভাঙড়ের পোলেরহাট ২ গ্রামপঞ্চায়েতে জমি রক্ষা কমিটি ও আইএসএফ-র কাছে ধরাশায়ী হলো তৃণমূল।

পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন পর্ব থেকেই খবরের শিরোনামে ছিল ভাঙড়। দফায় দফায় উত্তেজনা ছড়িয়েছিল ভাঙড়ের ২ নম্বর ব্লকে। প্রাক্তন তৃণমূল বিধায়ক আরাবুল ইসলামের গ্রাম পোলেরহাট ২। এই পোলেরহাট ২ গ্রাম পঞ্চায়েতে আসন সংখ্যা ২৪। তার মধ্যে তৃণমূল জিতেছে মাত্র ১টি আসনে। বাকি সবক'টিতেই আইএসএফ ও জমি রক্ষা কমিটির জোট জয়ী হয়েছে।

হারের পর আরাবুল বলেন, এটা হতেই পারে। মানুষ যা সিদ্ধান্ত নিয়েছে তাই মেনে নিতে হবে। তবে ব্লকের ১০টা গ্রাম পঞ্চায়েতের মধ্যে বাকি ৯টাতেই তৃণমূল জিতেছে। তবে পঞ্চায়েত সমিতির আসনে জয় পেয়েছেন আরাবুল ইসলাম। ২৪৪৮ ভোটে জয়ী হয়েছেন তিনি।

অন্যদিকে, ভাঙড়ের ১ নম্বর ব্লকে কার্যত বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছে তৃণমূল। এই ব্লকে রয়েছে ৯টি পঞ্চায়েত। সমস্ত পঞ্চায়েতেরই দখল নিয়েছে তৃণমূল।

শুধু আরাবুলই নয়, রাজ্যের মন্ত্রী সাবিনা ইয়াসমিনের এলাকাতেও হারতে হয়েছে তৃণমূলকে। সেখানে গ্রাম পঞ্চায়েতের দখল নিয়েছে কংগ্রেস।

এই মুহূর্তে ১৭৮৩টি গ্রাম পঞ্চায়েত জিতেছে তৃণমূল, ২৬২টি বিজেপি, ১১২টি জিতেছে বামেরা, ১৩৭টি জিতেছে কংগ্রেস, আইএসএস জিতেছে ১৪টি পঞ্চায়েত এবং অন্যান্যরা জয়ী হয়েছে ৭৪টি পঞ্চায়েতে।

আরাবুল ইসলাম
WB Panchayat Polls: পঞ্চায়েত নির্বাচনের ফলাফলের দিনেই রাজ্য নির্বাচন কমিশনের ওয়েবসাইটে বিভ্রাট
আরাবুল ইসলাম
WB Panchayat Polls: বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের বুথে জয়ী তৃণমূল!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in