'পাহারায় পাবলিক' - আমজনতার সাহায্যে তৃণমূল নেতাদের দুর্নীতি প্রকাশ্যে আনতে অভিনব উদ্যোগ CPIM-এর

'পাহারায় পাবলিক' ফর্মে তৃণমূল নেতাদের যে কোনো দুর্নীতির বিষয়ে উপযুক্ত প্রমাণ সহ অভিযোগ জানাতে পারবেন আমজনতা। Left Squad নামক অ্যাপে এই ফর্মটি পাওয়া যাবে।
'পাহারায় পাবলিক' - আমজনতার সাহায্যে তৃণমূল নেতাদের দুর্নীতি প্রকাশ্যে আনতে অভিনব উদ্যোগ CPIM-এর
পাহারায় পাবলিক-এর পোস্টরছবি সৌজন্যে সিপিআইএম ওয়েস্টবেঙ্গল ফেসবুক পেজ

আমজনতার সাহায্যেই এবার শাসকদলের নেতাদের দুর্নীতির খবর প্রকাশ্যে আনবে সিপিআইএম। সেই উদ্দেশ্যে এক অভিনব উদ্যোগ নিলো তারা। 'পাহারায় পাবলিক' নামের এক ডিজিটাল ফর্ম বের করেছে সিপিআইএম। যেখানে তৃণমূল নেতাদের যে কোনো দুর্নীতির বিষয়ে অভিযোগ জানতে পারবেন আমজনতা।

সিপিআইএমের তরফ থেকে বলা হয়েছে - রাজ্যজুড়ে শাসকদলের নৈরাজ্যের অবসান ঘটাতে প্রতিটি এলাকার স্বেচ্ছাসেবীদের এগিয়ে আসতে হবে। পশ্চিমবঙ্গের বুকে যাতে আর একটা রামপুরহাট না হয়, তার জন্য ভাদু শেখের মত আঙুল ফুলে কলাগাছ হওয়া তৃণমূল নেতাদের চিহ্নিত করতে এই ভলেন্টিয়ারদের সাহায্যের দরকার। এই ভলেন্টিয়ারদের সাহায্যেই তৃণমূল নেতাদের তোলাবাজি, বেলাগাম দুর্নীতি, বেআইনি অস্ত্র কারবারে লাগাম টানা যেতে পারে বলে মনে করছে সিপিআইএম।

'পাহারায় পাবলিক' ফর্মে তৃণমূল নেতাদের যে কোনো দুর্নীতির বিষয়ে উপযুক্ত প্রমাণ সহ অভিযোগ জানাতে পারবেন আমজনতা। Left Squad নামক অ্যাপে এই ফর্মটি পাওয়া যাবে। ফর্মে অভিযোগকারীকে যে যে বিষয়গুলো জানাতে হবে সেগুলো হলো - নিজের নাম, ইমেল আইডি, মোবাইল নম্বর, জেলার নাম, বিধানসভার নাম, থানার নাম, পুরসভা বা পঞ্চায়েতের নাম, ওয়ার্ড নম্বর, যে তৃণমূল নেতার বিরুদ্ধে অভিযোগ তার নাম, কি অভিযোগ রয়েছে, অভিযুক্তের পূর্বের পেশা কি ছিল, অভিযুক্ত রাজনৈতিক পরিচয়।

অভিযোগকারীর নাম ও অন্যান্য যাবতীয় তথ্য সম্পূর্ণভাবে গোপন ও সুরক্ষিত থাকবে বলে জানিয়েছে সিপিআইএম। প্রমাণ হিসেবে দেওয়া ছবি বা ভিডিও সিপিআইএমের ইমেল আইডিতে মেইল করতে হবে।

উল্লেখ্য, সম্প্রতি হওয়া রামপুরহাট হিংসার ঘটনায় গোটা রাজ্য কার্যত আতঙ্কে ডুবে রয়েছে। চার বছরের মধ্যে সাধারণ গাড়ি চালক থেকে প্রাসাদোপম অট্টালিকার মালিক হওয়া তৃণমূলের উপপ্রধান ভাদু শেখের খুনের পর ১২ জনকে পুড়িয়ে মারার অভিযোগ উঠেছে তার অনুগামীদের বিরুদ্ধে। সিবিআই এই ঘটনা তদন্ত করছে। এই ঘটনার পর বহু তৃণমূল নেতার কয়েক বছরের মধ্যে কয়েক কোটি টাকার মালিক হওয়ার খবর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

পাহারায় পাবলিক-এর পোস্টর
WB: ভোটের আগে NGO সহ 'অন্যান্য'দের ৩৮ হাজার কোটি টাকা দিয়েছে রাজ্য সরকার - CAG রিপোর্ট

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.