ব্যালট খেয়েও শেষরক্ষা হল না তৃণমূল প্রার্থীর, মোট ২০টি বুথে পুনর্নিবাচনের নির্দেশ কমিশনের

উত্তর ২৪ পরগনা, হাওরা ও হুগলির মোট ২০টি বুথে পুনরায় নির্বাচন হবে। আগে যে নির্বাচন হয়েছিল তা অবৈধ হিসেবে বিবেচিত হবে।
মুখ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা
মুখ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহাগ্রাফিক্স আকাশ

রাজ্যে ফের নির্বাচন। ২০টি বুথে ফের নির্বাচন হবে বলে বৃহস্পতিবার জানিয়েছে নির্বাচন কমিশন। এর মধ্যে হাবড়া ২ ব্লকের সেই বুথও রয়েছে, যে বুথের তৃণমূল প্রার্থী গণনা কেন্দ্রে ব্যালট পেপার খেয়ে নিয়েছিলেন।

উত্তর ২৪ পরগনা, হাওরা ও হুগলির মোট ২০টি বুথে পুনরায় নির্বাচন হবে। আগে যে নির্বাচন হয়েছিল তা অবৈধ হিসেবে বিবেচিত হবে। উত্তর ২৪ পরগনার হাবরার ৪টি বুথে পুনরায় নির্বাচন হবে। আবার হাওরার সাঁকরাইলের মোট ১৫টি বুথে নতুন করে নির্বাচন করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। হুগলির সিঙ্গুরের একটি বুথেও ফের নির্বাচন হবে।

কমিশনের নোটিশে বলা হয়েছে, হাবড়া ২-র ভুরকুণ্ডার ১৮ নম্বর বুথ (দু'টি), ৩১ নম্বর বুথ এবং গুমা পঞ্চায়েত কেন্দ্রের ১২০ নম্বর বুথে পুনরায় নির্বাচন হবে। সাঁকরাইলের মানিকপুর ২৪৭ থেকে ২৫৪ নম্বর পর্যন্ত মোট ন’টি বুথ। সারেঙ্গার ২৬৭, ২৬৮ (দু'টি), ২৭১ (দু'টি) এবং ২৭৭ নম্বর বুথে নির্বাচন হবে। পুনর্নিবাচনের তালিকায় রয়েছে সিঙ্গুরের বেরাবেরির ১৩ নম্বর বুথও।

এর মধ্যে হাবরার ভুরকুণ্ডা গ্রামের ৩১ নম্বর বুথের তৃণমূল প্রার্থী মহাদেব মাটি। যাঁর বিরুদ্ধে ব্যালট পেপার খেয়ে নেওয়াআর অভিযোগ উঠেছিল। সিপিআইএম প্রার্থী অভিযোগ করেছিলেন, তিনি ৪ ভোটে জয়লাভ করেছিলেন। সেই সময় তৃণমূল প্রার্থী মহাদেব এসে ২০-২৫টি ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে কিছুটা খেয়ে নেয় আর কিছুটা ফেলে দেয়। সিসিটিভি থাকলে সকলেই সেই প্রমাণ পেয়ে যাবেন।

মুখ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা
প্রিসাইডিং অফিসারের মৃত্যুতে বিস্ফোরক দাবি সংগ্রামী যৌথ মঞ্চের
মুখ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা
মামলার রায়ের উপর নির্ভর করবে জয়ী প্রার্থীদের ভবিষ্যৎ, পঞ্চায়েত-হিংসা মামলায় মন্তব্য হাইকোর্টের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in