প্রিসাইডিং অফিসারের মৃত্যুতে বিস্ফোরক দাবি সংগ্রামী যৌথ মঞ্চের

অভিযোগ, ভোটের দিন সংশ্লিষ্ট বুথে যাওয়ার সময় কেন্দ্রীয় বাহিনীর দাবি জানান রিজার্ভ প্রিসাইডিং অফিসার রেবতীমোহন বিশ্বাস। কিন্তু বিডিও ভয় দেখিয়ে নিরাপত্তা ছাড়াই তাঁকে ভোট কেন্দ্রে পাঠান।
প্রিসাইডিং অফিসারের মৃত্যুতে বিস্ফোরক দাবি সংগ্রামী যৌথ মঞ্চের
প্রতীকী ছবি

প্রিসাইডিং অফিসারের মৃত্যুর দায় নিতে হবে নির্বাচন কমিশনকে, দাবি তুলল সংগ্রামী যৌথ মঞ্চ। পাশাপাশি, তাঁর পরিবারকে ৫০ লক্ষ টাকা আর্থিক সাহায্য ও পরিবারের একজনকে চাকরিও দিতে হবে বলে দাবি জানিয়েছে মঞ্চ।

ভোটের দিন কর্তব্যরত অবস্থায় সেরিব্রাল অ্যাটাক হয়েছিল প্রিসাইডিং অফিসার রেবতীমোহন বিশ্বাসের। নদিয়ার করিমপুর ১ নম্বর ব্লকে রিজার্ভ প্রিসাইডিং অফিসার ছিলেন তিনি। সঙ্গে সঙ্গে তাঁকে কল্যাণী হাসপাতালে নিয়ে যান তাঁর সহকর্মীরা। গত চারদিন ধরে সেখানেই ভর্তি ছিলেন তিনি। বুধবার হাসপাতালেই মৃত্যু হয় তাঁর।

জানা গেছে, নদিয়ার করিমপুর ১ নম্বর ব্লকে রিজার্ভ প্রিসাইডিং অফিসার ছিলেন হাঁসপুকুরিয়া বিদ্যাপীঠের সহকারি শিক্ষক রেবতীমোহন বিশ্বাস। সংগ্রামী যৌথ মঞ্চের দাবি, নিরাপত্তাহীনতার কারণেই মৃত্যু হয়েছে ওই প্রিসাইডিং অফিসারের। অভিযোগ, ভোটের দিন সংশ্লিষ্ট বুথে যাওয়ার সময় কেন্দ্রীয় বাহিনীর দাবি জানান রিজার্ভ প্রিসাইডিং অফিসার রেবতীমোহন বিশ্বাস। কিন্তু বিডিও ভয় দেখিয়ে নিরাপত্তা ছাড়াই তাঁকে ভোট কেন্দ্রে পাঠান। এরপর ভোট শুরুর আগে বুথের মধ্যেই সেরিব্রাল অ্যাটাক হয় ওই ভোট কর্মীর। তাঁর মৃত্যুর দায় কমিশনকে নিতে হবে বলে দাবি তুলেছে সংগ্রামী যৌথ মঞ্চ।

প্রিসাইডিং অফিসারের মৃত্যুতে বিস্ফোরক দাবি সংগ্রামী যৌথ মঞ্চের
মামলার রায়ের উপর নির্ভর করবে জয়ী প্রার্থীদের ভবিষ্যৎ, পঞ্চায়েত-হিংসা মামলায় মন্তব্য হাইকোর্টের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in