Anganwadi Salary: আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন বৃদ্ধির ঘোষণা মুখ্যমন্ত্রীর, কত বাড়ল বেতন?

People's Reporter: মমতা লেখেন, "আজ থেকে আমাদের গর্ব, সমাজের দিশা - আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মী এবং অঙ্গনওয়াড়ি হেল্পারদের মাসিক বেতন বৃদ্ধি করা হল।"
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছবি, সংগৃহীত

আসন্ন লোকসভা নির্বাচন। তার আগে বুধবার রাজ্যের আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন বৃদ্ধির ঘোষণা করল রাজ্য সরকার। এপ্রিল থেকেই নতুন বর্ধিত বেতনক্রম কার্যকর হবে। বুধবার সকালে নিজের ফেসবুকে একটি ভিডিও শেয়ার করে একথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী এদিন জানান, আশাকর্মীদের বেতন ৭৫০ টাকা বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এ ছাড়া অঙ্গনওয়াড়ি কর্মীদেরও বেতন বৃদ্ধি পাবে ৭৫০ টাকা। পাশাপাশি, আইসিডিএস সহকারী বা আইসিডিএস হেল্পারদের বেতনও প্রতি মাসে ৫০০ টাকা করে বৃদ্ধি পাবে।

এদিন ভিডিওবার্তার সাথে ক্যাপশনে মমতা লেখেন, "বাংলার মানুষের সুখ-দুঃখের খেয়াল রাখা, তাঁদের হিতার্থে দিবারাত্রি কাজ করে যাওয়ার জন্য - আমি এবং আমার জনদরদি মা-মাটি-মানুষের সরকার সদা সচেষ্ট। আজ থেকে আমাদের গর্ব, সমাজের দিশা - আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মী এবং অঙ্গনওয়াড়ি হেল্পারদের মাসিক বেতন বৃদ্ধি করা হল। আমি আমৃত্যু এইভাবেই আপনাদের জন্য কাজ করে যাব।“

মঙ্গলবার রাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফেসবুক মারফতই ঘোষণা করেছিলেন তিনি বুধবার সকালে বিশেষ ঘোষণা করবেন। সেই মতো এদিন সকালে নিজের ফেসবুকে আশাকর্মী ও অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন বৃদ্ধির কথা জানান তিনি। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Sandeshkhali: সন্দেশখালি কাণ্ডে শাহজাহানকে সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার নির্দেশ কলকাতা হাইকোর্টের
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Abhijit Ganguly: ‘৭ মার্চ বিজেপিতে যোগ দিচ্ছি’ - সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানালেন অভিজিৎ গাঙ্গুলি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in