Sandeshkhali: সন্দেশখালি কাণ্ডে শাহজাহানকে সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার নির্দেশ কলকাতা হাইকোর্টের

People's Reporter: হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে রাজ্য। জরুরি ভিত্তিতে মামলাটির শুনানি চেয়েছে তারা। যদিও শীর্ষ আদালত রাজ্যের এই আবেদন খারিজ করে দিয়েছে বলে জানা গেছে।
কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্টফাইল ছবি সংগৃহীত

সন্দেশখালি কাণ্ডে শেখ শাহজাহানকে সিবিআইয়ের হাতে তুলে দিতে হবে। মঙ্গলবার সন্দেশখালি কাণ্ডে সিবিআইকে নিযুক্ত করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। এই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে রাজ্য। শীর্ষ আদালতে জরুরি ভিত্তিতে মামলাটির শুনানি চেয়েছে তারা। যদিও শীর্ষ আদালতের পক্ষ থেকে রাজ্যের এই আবেদনে সাড়া দেয়নি বলে জানা গেছে।

ইতিমধ্যেই শেখ শাহজাহানকে নিজেদের হেফাজতে নিতে ভবানী ভবনে পৌঁছেছেন সিবিআই আধিকারিকরা। এতদিন সন্দেশখালি মামলায় তদন্ত করছিল সিআইডি।

উল্লেখ্য, গত ৫ তারিখ রেশন দুর্নীতি মামলায় সন্দেশখালিতে শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশিতে যায় ইডি। সেখান থেকে আহত হয়ে ফেরেন ইডি আধিকারিকরা। তারপর থেকে নিখোঁজ শাহজাহান। শাহজাহানের গ্রেফতারীর প্রতিবাদে উত্তপ্ত হয় সন্দেশখালি। এছাড়াও শাহজাহান-ঘনিষ্ঠদের বিরুদ্ধে ক্ষোভ জানিয়ে পথে নেমেছিল স্থানীয়দের একাংশ। দফায় দফায় বিক্ষোভ শুরু হয় গ্রামে। প্রশাসনের পক্ষ থেকে জারি করা হয় ১৪৪ ধারা।

সন্দেশখালি নিয়ে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্ট। সেই মামলায় একক বেঞ্চ রায় দেয় ইডি, সিবিআই ও রাজ্য পুলিশকে নিয়ে সিট গঠন করতে হবে। একক বেঞ্চের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে দ্বারস্থ হয় ইডি। সেই মামলার রায় ঘোষণা করে মঙ্গলবার।

কলকাতা হাইকোর্ট
Lok Sabha Polls 24: বাংলায় ভোটে অশান্তি হলে দায়ী থাকবেন ডিজিপি, হুঁশিয়ারি মুখ্য নির্বাচন কমিশনারের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in