বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস দুর্ঘটনায় CBI তদন্তের দাবি রূপা গাঙ্গুলির, অস্বস্তিতে বিজেপি

ফেসবুকে ইংরেজি হরফে তিনি লেখেন, ‘ট্রেন কি নিজে নিজেই ডি-রেলড হয়? রেল ট্র্যাক কি বেচারা বোঝে? ভাই, ইলেকশন সামনে, রেল নিয়ে অনেক বছর কোনও বাজে খবর হয়নি। মানুষের প্রাণ নিয়ে ছেলেখেলা …
বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস দুর্ঘটনায় CBI তদন্তের দাবি রূপা গাঙ্গুলির, অস্বস্তিতে বিজেপি
রূপা গাঙ্গুলি (বামে)ছবি - সংগৃহীত

উত্তরবঙ্গের ময়নাগুড়িতে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের মর্মান্তিক দুর্ঘটনা নিয়ে প্রশ্ন তুললেন বিজেপি নেত্রী রূপা গাঙ্গুলি। ফেসবুকে পোস্ট করে তিনি দুর্ঘটনার সিবিআই তদন্তের দাবি জানান। ইতিমধ্যে এই ঘটনা নিয়ে নানা প্রশ্ন উঠছে। কেন এরকম ভয়াবহ ঘটনা ঘটল, তা নিয়ে বিস্তর প্রশ্ন উঠেছে। ঘটনার সঠিক তদন্তের দাবি জানিয়েছেন তৃণমূল সাংসদ সৌগত রায়, প্রাক্তন রেলমন্ত্রী অধীর চৌধুরী ও আরও অনেকে।

কী লিখেছেন রূপা? ফেসবুকে ইংরেজি হরফে তিনি লেখেন, ‘ট্রেন কি নিজে নিজেই ডি-রেলড হয়? রেল ট্র্যাক কি বেচারা বোঝে? ভাই, ইলেকশন সামনে, রেল নিয়ে অনেক বছর কোনও বাজে খবর হয়নি। মানুষের প্রাণ নিয়ে ছেলেখেলা…সিবিআই তদন্ত হওয়া উচিত।’ ইঙ্গিতপূর্ণভাবে পোস্টে ‘খেলা’ শব্দটি বড় হরফে লেখেন তিনি। সঙ্গে ‘সিবিআই ইনভেস্টিগেশন রিকয়ার্ড’, ‘সিবিআই’ হ্যাশট্যাগ দেন রাজ্যসভার সাংসদ।

রূপা গাঙ্গুলির ফেসবুক পোস্ট
রূপা গাঙ্গুলির ফেসবুক পোস্ট

রেলের জেনারেল ম্যানেজার আনসুল গুপ্তা বলেন, ‘দুর্ঘটনার কারণ এখনই বলা যাবে না। কমিশনার অব রেলওয়ে সেফটি আসার পরেই সবটা জানা যাবে।’ আজ সকালে দুর্ঘটনাস্থলে যান কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা। রেল তদন্তের নির্দেশ দিয়েছে বলে জানান তিনি৷ এদিন ঘটনাস্থলে যান কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণো। ছিলেন রেলবোর্ডের চেয়ারম্যান-সহ অন্যান্য আধিকারিকরা।

বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ লাইনচ্যুত হয় বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। সেই ঘটনায় শুক্রবার সকাল পর্যন্ত ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত বহু। আহতদের ৩৬ জনের চিকিৎসা চলেছে জলপাইগুড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে। ৬ জন আশঙ্কাজনক। কয়েকজনকে স্থানান্তর করা হয়েছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে।

প্রসঙ্গত, রূপা গাঙ্গুলির এই দাবির পরিপ্রেক্ষিতে বঙ্গ বিজেপির কেউ কোনও মন্তব্য করেননি। তবে বিজেপি সাংসদের ফেসবুক পোস্টে দল যে অস্বস্তিতে পড়েছে তা বলাই বাহুল্য।

রূপা গাঙ্গুলি (বামে)
KMC Poll: বিক্ষুব্ধ নেতার পাশে দাঁড়ানোর বার্তা, দলে ‘কোণঠাসা’ রূপা কী তবে বিজেপি ছাড়ছেন!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in